shono
Advertisement

ভারী বর্ষণে মৃতের সংখ্যা বাড়ছে উত্তরপ্রদেশে, প্রভাব পড়তে পারে রাজ্যেও

মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রী যোগীর। The post ভারী বর্ষণে মৃতের সংখ্যা বাড়ছে উত্তরপ্রদেশে, প্রভাব পড়তে পারে রাজ্যেও appeared first on Sangbad Pratidin.
Posted: 01:23 PM May 03, 2018Updated: 01:38 PM May 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে বিধ্বংসী ঝড়, অন্যদিকে ভারী বর্ষণ। দুটি প্রাকৃতিক বিপর্যয়ের যৌথ প্রকোপে উত্তরপ্রদেশে মৃত্যু হল ৪৫ জনের। কতজন আহত হয়েছেন, এখনও তার হদিশ পাওয়া যায়নি।

Advertisement

এখনও পর্যন্ত উত্তরপ্রদেশের আগ্রা থেকে ৩৬ জনের মৃত্যুর খবর এসে পৌঁছেছে। বিজনৌরে ৩ জন ও সাহারানপুরে ২ জন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। বরেলি, মোরাদাবাদ, চিত্রকুট ও রামপুর; প্রতিটি জায়গা থেকে এক জন করে মারা গিয়েছেন বলে খবর। তবে সরকারি তরফে মনে করা হচ্ছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

[ ধুলোঝড়ে বেসামাল মরুরাজ্য, বিপর্যয়ে মৃত অন্তত ২৭ ]

স্থানীয় প্রশাসন জানিয়েছে, রাজ্যের এই এলাকাগুলিতে জারি করা হয়েছে অতিরিক্ত সতর্ক বার্তা। কোনও সমস্যা দেখা দিলেই ক্ষতিগ্রস্তদের তৎক্ষণাৎ সাহায্যে করা হবে জানানো হয়েছে।

ঝড়বৃষ্টিতে মৃত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি এও জানিয়েছেন, আহতদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। স্টেট রেভেনিউ অ্যান্ড রিলিফ কমিশনার সঞ্জয় কুমার জানিয়েছেন, বুধবার উত্তরপ্রদেশে ব্যাপক ঝড়বৃষ্টিতে ৪০ থেকে ৫০ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের আগ্রা জেলায় সবথেকে বেশি ক্ষতি হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যেই সাহায্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

[ ওয়ালমার্টকে টেক্কা, ফ্লিপকার্ট কিনে নিচ্ছে আমাজন ]

বুধবার বিকেলে দিল্লিতে ব্যাপক ঝড়বৃষ্টি হয়। সেই ঝড় পরে চলে যায় রাজস্থানে। পূর্ব রাজস্থানের আলওয়ার, ঢোলপুর ও ভরতপুর জেলায় ঝড়ের প্রকোপ বেশি দেখা যায়। রাজ্য থেকে এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

তবে শুধু দিল্লি, উত্তরপ্রদেশ ও রাজস্থান নয়। এরাজ্যেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজ্যে ঝড়বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। খবর, নিম্নচাপ অক্ষরেখা রাজ্যের উপর অবস্থান করছে। সেই সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্ত। দুইয়ের মিলিত প্রভাবে আজ ভিজেতে পারে বাংলা।

The post ভারী বর্ষণে মৃতের সংখ্যা বাড়ছে উত্তরপ্রদেশে, প্রভাব পড়তে পারে রাজ্যেও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement