shono
Advertisement

ইডির গ্রেপ্তারির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে হেমন্ত সোরেন, শুক্রে শুনানি

বুধবার জমি দুর্নীতির মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করেছে ED।
Posted: 12:05 PM Feb 01, 2024Updated: 12:45 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার জমি দুর্নীতির মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে (Hemant Soren) গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ED)। বৃহস্পতিবার কেন্দ্রীয় সংস্থার গ্রেপ্তারির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে (Supreme Court) আবেদন করলেন সোরেন। আদালত সূত্রে জানা গিয়েছে, শুক্রবার প্রধান বিচারপতির ডিওয়াই চন্দ্রচূড়ের-সহ ( DY Chandrachud) তিন বিচারপতির বেঞ্চে মামলার শুনানি হবে।

Advertisement

শীর্ষ আদালতে হেমন্তের সোরেনের তরফে মামলা দায়ের করেছেন প্রবীণ আইনজীবী কপিল সিব্বাল। সুপ্রিম কোর্টকে সিব্বাল জানান, একই বিষয়ে ঝাড়খণ্ড হাই কোর্টের থেকে মামলার তুলে নিয়েছেন। সোরেনের মামলার নিয়ে সলিসিটার জেনারেল তুষার মেহতার কটাক্ষ, “হাজার হাজার মানুষকে গ্রেপ্তার করে ইডি। সকলে সুপ্রিম কোর্টে আসতে পারেন না।” পালটা সিব্বালের বক্তব্য, “সকলেই নির্বাচনের আগে গ্রেপ্তার করা হবে।”

 

[আরও পড়ুন: মিলল না করছাড়, নির্মলার অন্তর্বর্তী বাজেটে হতাশ মধ্যবিত্ত]

উল্লেখ্য, সাত ঘণ্টা ধরে চলা ইডি জেরার পরে ইস্তফা দেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। গ্রেপ্তার করা হয়েছে তাঁকে। রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হতে চলেছেন চম্পাই সোরেন। যদিও সোরেন জানিয়ে দিয়েছেন, “সত্যি প্রমাণিত হবে। আমি মাথা নত করব না।” আরও বার্তা দেন, “দরিদ্র, দলিত ও আদিবাসীদের নিপীড়নকারী সামন্ততান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে যুদ্ধ করার সময় এসে গিয়েছে।” ইতিমধ্যে তফসিলি আইনে ইডির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন সোরেন। 

 

[আরও পড়ুন: ইডির গ্রেপ্তারির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে হেমন্ত সোরেন, শুক্রে শুনানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement