shono
Advertisement

কাছের মানুষকে খোলামেলা ছবি পাঠাচ্ছেন? সতর্ক করল রাজ্য পুলিশ

সাবধান, বন্ধুত্বের আড়ালে বিপদ ঘাঁপটি মেরে বসে নেই তো?
Posted: 05:37 PM Dec 26, 2021Updated: 05:39 PM Dec 26, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে কোনও কাজ নেই। বেশ কিছুটা ফাঁকা সময়। অবসর কাটাতে সোশ্যাল মিডিয়ায় ডুব। নেটদুনিয়ায় গড়ে উঠছে বন্ধুত্ব। হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারে কথাবার্তার মাধ্যমে মাত্র কয়েকদিনেই সম্পর্ক ঘনিষ্ঠতা পাচ্ছে। কোনও ভাবনাচিন্তা না করেই কি সোশ্যাল মিডিয়ার বন্ধুর সঙ্গে সব কিছু শেয়ার করছেন? বন্ধুত্বের আড়ালে বিপদ ঘাঁপটি মেরে বসে নেই তো, সাবধান হোন।

Advertisement

অনেকেই সোশ্যাল মিডিয়ায় বন্ধুত্ব গড়ে তুলছে। কয়েকদিন কথাবার্তার পর সোশ্যাল মিডিয়ায় ছবি পাঠানো শুরু হয়। অন্তরঙ্গ ছবি হাতে পাওয়ার পরই সম্পর্কে অবনতি হয়। ওই ছবিই তখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার হুমকি দেয়। টাকা না দিলে সমস্যা আরও বাড়বে বলেই দাবি করা হয়।সম্মানহানির আশঙ্কায় টাকা দিতে কার্যত বাধ্য হতে হয় অনেকেই। এমনকী আত্মহত্যার ঘটনাও নতুন নয়। এই সমস্যা থেকে বাঁচতে আগাম সতর্ক করলেন রাজ্য পুলিশ পরিচালকমণ্ডলীর ডেপুটি পুলিশ সুপার বিদিত মণ্ডল।

[আরও পড়ুন: ফতিমা সানা শেখের সঙ্গে তৃতীয় বিয়ে সেরে ফেললেন আমির! ভাইরাল ছবি ঘিরে জল্পনা তুঙ্গে]

ভিডিওবার্তায় তিনি জানান, সমস্যা থেকে রেহাই পেতে কিছুতেই সোশ্যাল মিডিয়ায় অন্তরঙ্গ মুহূর্তের ছবি পাঠাবেন না। ঘনিষ্ঠতার আগে খতিয়ে দেখুন আপনার সোশ্যাল মিডিয়ার বন্ধু প্রতারক কিনা।

এই ধরনের অপরাধ ‘সেক্সটরশন’ নামে পরিচিত। সতর্কতার পরেও কেউ ‘প্রতারক’ বন্ধুর খপ্পরে পড়লে অবশ্যই পুলিশে অভিযোগ জানানোর পরামর্শ দেন তিনি। সেক্ষেত্রে অভিযুক্তকে গ্রেপ্তারে এগিয়ে আসবেন ঊর্দিধারীরা।

[আরও পড়ুন: সান্টা নয়, বড়দিনে পার্কস্ট্রিটে জামাই সেজে নজর কাড়লেন তিন যুবক, কারণ কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার