shono
Advertisement

জানেন, এক-একটি ছবিতে অভিনয়ের জন্য কত কোটি টাকা নেন এই বলিউড নায়িকারা?

অনেকটাই বৈষম্য রয়েছে নায়িকাদের পারিশ্রমিকে।
Posted: 08:18 PM Feb 18, 2022Updated: 08:18 PM Feb 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ ছবি পিছু পান ১.৫ কোটি টাকা, কেউ আবার একটি ছবিতে অভিনয়ের জন্য নেন ১৫ কোটি টাকা। এতটাই বৈষম্য রয়েছে বলিউড নায়িকাদের পারিশ্রমিকে। সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে নায়িকাদের সম্ভাব্য আয়ের এই তালিকা। আর সেই অনুযায়ী সবচেয়ে বেশি আয় দীপিকা পাড়ুকোন ও আলিয়া ভাটের। তালিকায় সবচেয়ে নিচে রয়েছে অনন্যা পাণ্ডের নাম। 

Advertisement

গ্রাফিক্স – অরিত্র দেব

সূত্রের খবর হিসেবে দাবি করেই এই তালিকা প্রকাশ করা হয়েছে। যা অনুযায়ী ছবি পিছু ১৫ কোটি টাকা নেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। এই একই পারিশ্রমিক নেন আলিয়া ভাট (Alia Bhatt)। তবে এই পারিশ্রমিক নাকি সিনেমার নিরিখে পালটে যায়। যেমন আলিয়া ভাট ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার জন্য কম পারিশ্রমিক নিয়েছেন। 

[আরও পড়ুন: ‘কমরেডের মেয়ের এই হাল!’, গোয়ার সৈকতে বিকিনি পরা ঊষসীকে দেখে কটাক্ষ নেটিজেনদের]

বিয়ের পর সলমন খানের সঙ্গে ‘টাইগার ৩’ সিনেমার শুটিং শুরু করেছেন ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)। পারিশ্রমিকের তালিকায় তৃতীয় নামটি তাঁরই। একটি ছবির জন্য ১২ কোটি টাকা পারিশ্রমিক পান ভিকিপত্নী। একই পারিশ্রমিক ছবি পিছু নিয়ে থাকেন করিনা কাপুর (Kareena Kapoor)। তবে ‘লাল সিং চড্ডা’র পর থেকে আর কোনও সিনেমায় অভিনয়ের কথা এখনও পর্যন্ত জানাননি অভিনেত্রী। বলিউডের থেকে বেশি এখন হলিউডের কাজ নিয়ে বেশি ব্যস্ত প্রিয়াঙ্কা চোপড়া। সদ্য সারোগেসির মাধ্যমে ফুটফুটে সন্তানের মা হয়েছেন। তিনিও ছবি পিছু ১২ কোটি টাকা আয় করেন। 

সিনেমা এখন আর খুব বেশি করেন না অনুষ্কা শর্মা। শেষ সিনেমার জন্য নাকি ৮ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন অভিনেত্রী। তার পরই রয়েছেন শ্রদ্ধা কাপুর। তার পারিশ্রমিক ৭ কোটি টাকা। তাপসী পান্নু প্রতি ছবির জন্য পাঁচ কোটি টাকা পারিশ্রমিক নেন।  ছবি পিছু ৪ কোটি টাকা করে পান বিদ্যা বালান ও কৃতী স্যানন। কিয়ারা আডবাণী ও জ্যাকলিন ফার্নান্ডেজের ছবি পিছু আয়ের পরিমাণ ২.৫ কোটি টাকা।  ২ কোটি টাকা পান সারা আলি খান, জাহ্নবী কাপুর ও দিশা পাটানি। আর সবচেয়ে কম ১.৫ কোটি টাকা পান অনন্যা পাণ্ডে।  

[আরও পড়ুন: দেশের সবেচেয়ে বেশি করদাতাদের তালিকায় বাপি লাহিড়ী! কত সম্পত্তি রেখে গেলেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement