shono
Advertisement

Jagadhatri Puja 2021: মাস্ক না পরে চন্দননগরে জগদ্ধাত্রী পুজো দেখতে গেলেই খেতে হবে কান মলা, সৌজন্যে প্রমীলা বাহিনী

দশমীর দিনও এই নিয়ম বজায় থাকবে।
Posted: 09:36 PM Nov 13, 2021Updated: 03:37 PM Nov 15, 2021

অভিরূপ দাস: মাস্ক কোথায়? মাস্ক না পরলে দশমীর দিনও জগদ্ধাত্রী পুজোর (Jagadhatri Puja 2021) মণ্ডপে ঢুকবেন না। চন্দননগরে আমজনতাকে এভাবেই সতর্ক করছেন প্রমীলা বাহিনী। কথা না শুনলে বকা দিচ্ছেন।  বেশি অবাধ্য হলে কান মলাও জুটছে কপালে।  

Advertisement

চন্দননগরের দৈবকপাড়ার পুজোয় তৈরি হয়েছে বিশেষ এই প্রমীলা বাহিনী। যাঁরা এভাবেই সাবধান করছেন সাধারণ মানুষকে। ভালভাবে কথা না শুনলে দেওয়া হচ্ছে বকা। তাতেও কাজ না হলে কান মলা দিতে দ্বিধা বোধ করছেন না প্রমীলাদের এই বাহিনী। অতিমারী পরিস্থিতিতে অভিনব কায়দায় পুজো সামলে ইতিমধ্যেই ‘মুক্তি সম্মান’ পেয়েছেন বাহিনীর সদস্যরা।

প্রমীলা বাহিনীর হাতে এই ‘মুক্তি সম্মান’ তুলে দিয়েছেন চন্দননগরের দৈবক পাড়ার বাসিন্দা পার্থ চট্টোপাধ্যায়।  তিনি বলেন, “আমাদের পাড়ার মেয়েরা মানুষকে সচেতন করতে রাস্তায় নেমেছেন। আমার অশীতিপর মাকে প্রমীলা বাহিনীর এই কাজের কথা জানাই। মা আমায় জানায়, রাস্তায় নেমে যাঁরা কাজ করছেন, তাঁদের সম্মান জানানো উচিৎ।” নিজের মায়ের নামেই প্রমীলা বাহিনীর হাতে ‘মুক্তি সম্মান’ তুলে দিয়েছেন পার্থবাবু।

[আরও পড়ুন: Jagadhatri Puja 2021: এবার কৃষ্ণনগরেও বুর্জ খালিফা, জগদ্ধাত্রী পুজোর বিশেষ আকর্ষণ এই মণ্ডপ]

উৎসবের মরশুমে রাজ্যের করোনা (Coronavirus) পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও বাড়ল সংক্রমণ। রাজ্য স্বাস্থ্যদপ্তরের তথ্য অনুযায়ী, একদিনে নতুন করে ৮৭২ জনের শরীরে মারণ ভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ১৩ জনের। গত ২৪ ঘণ্টায় কোভিডের (COVID-19)কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৮২৮ জন। এ নিয়ে সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। যা গত কয়েকদিনের তুলনায় সামান্য কম। বেড়েছে অ্যাকটিভ কেসও। এই মুহূর্তে রাজ্যে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৮ হাজার ৩১। 

এমন পরিস্থিতিতে পুজো হলেও এবার করোনার কারণে বিসর্জনের শোভাযাত্রা হবে না চন্দননগরে। যে শোভাযাত্রা চন্দননগরের মূল আকর্ষণ। সেখানেই জগৎ বিখ্যাত আলোকসজ্জার মারপ্যাঁচ দেখান তাবড় শিল্পীরা। দৈবক পাড়ার প্রমীলা বাহিনীর সদস্যদের মতে, অনেকেই মাস্ক ছাড়া মণ্ডপে ঘুরছেন। কান মুলে না শেখালে তারা বুঝবেন না। মাস্ক পরলে তবেই ঠেকানো যাবে করোনা। আগামী দিনে স্বাভাবিক শোভাযাত্রার আয়োজন করতে পারবে চন্দননগর।

[আরও পড়ুন: Coronavirus Updates: রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৭২]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার