shono
Advertisement

সৃজিতের ‘উমা’র অকালবোধন, টিজারে যীশু-কন্যার আগমনী  

দেখুন ভিডিও। The post সৃজিতের ‘উমা’র অকালবোধন, টিজারে যীশু-কন্যার আগমনী   appeared first on Sangbad Pratidin.
Posted: 05:06 PM Apr 14, 2018Updated: 01:42 PM Dec 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মৃত্যুই সত্য। একে উপেক্ষা করা অসম্ভব। তবে একটু ফাঁকি দেওয়া তো সম্ভব। যেটুকু প্রাণ এ শরীরে রয়েছে, সে টুকুই বা কম কিসে! সেটাই তো দ্বিগুণ উল্লাসে বাঁচতে হবে। অপূর্ণ ইচ্ছেগুলোর ডানা মেলে উড়ে যেতে হবে স্বপ্নরাজ্যে। এই স্বপ্নরাজ্যই পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। জুন মাসেই ‘উমা’র অকালবোধন করতে চলেছেন পরিচালক। মুক্তির আগেই নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ আলবের্তায় জায়গা করে নিয়েছে পরিচালকের এ সৃষ্টি। এবার প্রকাশ্যে এল ছবির টিজার।

Advertisement

 

সত্য ঘটনা অবলম্বনে তৈরি এসভিএফ প্রযোজিত এই ছবি। কানাডার ছেলে ইভান লিভারসেজ দুরূহ অসুখে আক্রান্ত ছিল। ক্রিসমাসের উদযাপন দেখে যাওয়ার মতোও আয়ু ছিল না তার। কিন্তু সে দুঃখ নিয়ে তাকে চলে যেতে দেয়নি তার শহরের বাসিন্দারা। সমবেত উদ্যোগে এগিয়ে এসেছিল ক্রিসমাস সেলিব্রেশন। সময়ের আগেই হয়েছিল উদযাপন। শেষের সে সুখ হাত পেতে চেটেপুটে নিয়েছিল মৃত্যুপথযাত্রী বালক। এ কাহিনিকেই বাংলার প্রেক্ষাপটে ফেলেছেন পরিচালক। ক্রিসমাসের বদলে তাই বেছে নেওয়া হয়েছে বাঙালির প্রাণের দুর্গাপুজোকে। এ পুজোর শাস্ত্রীয় তাৎপর্য যাই থাক, আপামর বাঙালির কাছে তো এ উমার ঘরে ফেরা। ছবির উমাও ঘরে ফিরবে। সেও মরণাপন্ন। কটাদিনের জন্যই হয়তো ভিনদেশ থেকে নিজভূমে ফেরা তার। আর সেও দেখে যেতে চায় বাঙালির দুর্গাপুজোর আড়ম্বর, উদযাপন। ফলত অকালবোধনের আয়োজন করে তার বাবা।

[‘ময়ূরাক্ষী’, ঋদ্ধির সাফল্যে আবেগে ভাসল টলিউড]

ছবিতে এই বাবা-মেয়ের চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত ও তাঁরই কন্যা সারা সেনগুপ্ত। এছাড়াও রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, অঞ্জন দত্ত, রুদ্রনীল ঘোষ, অনিবার্ণ ভট্টাচার্য, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, সায়ন্তনী গুহঠাকুরতার মতো শিল্পীরা। সুর দিয়েছেন অনুপম রায়। ছবির সামান্য ঝলকই নজর কেড়েছে টলিউডের। প্রশংসায় পঞ্চমুখ স্যাভি, তনুশ্রীরা। আপ্লুত মহেশ ভাটও একে ‘সোল সার্চার’ আখ্যা দিয়েছে।

[সাসপেন্স, থ্রিলারে জমজমাট দেব-রুক্মিণীর ‘কবীর’]

The post সৃজিতের ‘উমা’র অকালবোধন, টিজারে যীশু-কন্যার আগমনী   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার