shono
Advertisement

Women’s Day 2022: ‘ক্যারেক্টার সার্টিফিকেট দেওয়া বন্ধ করুন’, নারীদিবসে বার্তা মিমির

সমাজের নীতি পুলিশদের একহাত নিলেন অভিনেত্রী-সাংসদ।
Posted: 05:42 PM Mar 08, 2022Updated: 08:11 PM Mar 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারীদিবসে সমাজের নীতি পুলিশদের একহাত নিলেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। “ক্যারেক্টার সার্টিফিকেট দেওয়া বন্ধ করুন”, সোশ্যাল মিডিয়ায় এই বার্তা দিয়ে ভিডিও পোস্ট করলেন তিনি। 

Advertisement

ভিডিওতে সকলকে নারীদিবসের শুভেচ্ছা জানান মিমি। তারপরই বলেন, “আমি মনে করি প্রত্যেকটা দিনই নারীদিবস। কারণ মায়ের গর্ভে থাকার সময় থেকেই আমাদের লড়াই শুরু হয়। এখনও এই লড়াইটা চালিয়ে যাচ্ছি। এটা একটা সিঙ্গল মাদারের লড়াই হতে পারে। যাঁকে বিয়ে না করে সন্তানের জন্ম দেওয়া বা মানুষ করার জন্য প্রতি মুহূর্তে প্রশ্নের মুখোমুখি হতে হয়। এই লড়াই সমান পারিশ্রমিকের লড়াই হতে পারে। এই লড়াই তখন হতে পারে যখন আমাদের গায়ের রঙের ভিত্তিতে বিচার করা হয়। বেশি ফরসা হলেও হবে না, আবার বেশি কালো হলেও হবে না। যে নারী নাইট শিফটে কাজ করছেন তাঁর লড়াই হতে পারে।”

[আরও পড়ুন: এবার হলিউড ছবিতে আলিয়া ভাট, কোন তারকার সঙ্গে জুটি বাঁধছেন রণবীরের প্রেমিকা?]

এরপরই নিজের লড়াইয়ের কথা বলেন অভিনেত্রী। কেন বিয়ে করছেন না? বার বার এই প্রশ্নের মুখোমুখি হতে হয় অভিনেত্রীকে। সেই প্রসঙ্গ তুলে মিমি বলেন, “যা আমি এতদিন ধরে অর্জন করেছি তা যেন কিছুই নয়। সমস্ত কিছুই বিয়ে এবং সন্তানের মা হওয়ার উপর নির্ভর করে। এই প্রথাকে সম্মান জানিয়েই বলছি আমাদের নিজেদের মতো থাকতে দিন।”

“আমরা কী করতে চাই সেই সিদ্ধান্ত আমাদেরই নিতে দিন। কী পরে রয়েছি তার ভিত্তিতে বিচার করা বন্ধ করুন। ক্যারেক্টার সার্টিফিকেট দেওয়া বন্ধ করুন।” বলেন মিমি। তারপরই অভিনেত্রী-সাংসদ জানান, যা মুখে বলা হয় তা যদি কাজেও করে দেখানো যায় তবেই নারীদিবস (Women’s Day 2022) সার্থক হবে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mimi (@mimichakraborty)

[আরও পড়ুন: প্লাস সাইজের মডেল ঋতাভরী, সঙ্গী আবির, দেখুন দু’জনের ‘ফাটাফাটি’ গল্পের আগাম ঝলক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement