shono
Advertisement

‘লৌহ কপাট’ বিতর্কের মাঝেই নতুন টুইট, কী বললেন এ আর রহমান?

রহমানের এই রিমেক নিয়ে তোলপাড় সোশাল মিডিয়া।
Posted: 07:04 PM Nov 10, 2023Updated: 07:41 PM Nov 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাজী নজরুল ইসলামের ‘কারার ঐ লৌহ কপাট’ গানের রিমেক করে নেটিজেনদের রোষানলে এ আর রহমান (AR Rahman)। চাঁচাছোলা ভাষায় বিষয়টির নিন্দা করেছেন রাঘব-শিলাজিৎরা। নজরুল ইসলামের নাতি কাজী অরিন্দম ও নাতনি অনিন্দিতা কাজীও তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। এমন উত্তাল পরিস্থিতির মধ্যেই নতুন টুইট অস্কারজয়ী সঙ্গীত পরিচালকের।

Advertisement

নাহ, ‘লৌহ কপাট’ বিতর্ক নিয়ে ‘X’ হ্যান্ডেলে একটিও শব্দ খরচ করেননি রহমান। বরং তাঁর টুইট তামিল সিনেমা ‘লাল সেলাম’ নিয়ে। রজনীকান্তের মেয়ে ঐশ্বর্য রজনীকান্তের পরিচালনায় তৈরি নতুন এই ছবি মুক্তি পাবে ২০২৪ সালে। ১২ নভেম্বর প্রকাশ্যে আসবে টিজার। সেই কথাটিই পোস্টার শেয়ার করে জানিয়েছেন রহমান। ছবিতে রজনীকান্ত অভিনয় করেছেন ক্যামিও চরিত্রে। মুখ্য ভূমিকায় বিষ্ণু বিশাল ও বিক্রান্ত।

[আরও পড়ুন: ‘প্রধান’ ছবিতে পুলিশ অফিসার দেব, কী কী চমক থাকছে? ]

উল্লেখ্য, রাজাকৃষ্ণ মেনন পরিচালিত ছবি ‘পিপ্পা’য় ‘লৌহ কপাট’ গানটি ব্যবহার করা হয়েছে। গানের সুর পালটে দিয়েছেন রহমান। এতেই সোশাল মিডিয়ায় নিন্দার ঝড়। “এই গানটি আপনার একান্ত সম্পত্তি নয় মিস্টার রহমান!”, এমন ভাষাতেই প্রতিবাদ জানিয়েছেন রাঘব চট্টোপাধ্যায়। এমন রিমেক বয়কট করা উচিত বলেও জানিয়েছেন তিনি।


একই সুর শিলাজিতের কথায়। তাঁর বক্তব্য, “অন্য প্রদেশের মানুষরা হয়তো এই গানের মর্ম বুঝবে না। কিন্তু আমরা বাঙালিরা তো বুঝি এই গানের মধ্যে যে আবেগ রয়েছে, তা নষ্ট হয়েছে। রহমানের কোনও গানের সঙ্গে যদি এরকম হত, উনি কী বলতেন?” রহমানের গানে ‘প্রাণ নেই’, এমনই মত অনিন্দিতা কাজীর। কাজী অরিন্দম বলেন, “এই কালজয়ী বিদ্রোহী গান বিকৃত করা মানেই আগুন নিয়ে খেলা। রহমান কাউকে কিছু না জানিয়ে নিজেই সুর বদলে দিলেন!” ঢাকা থেকে কাজী অরিন্দমের বোন খুব শিগগিরিই আসছেন বলে খবর। সকলে মিলে বিষয়টি নিয়ে আলোচনা করবেন।

[আরও পড়ুন: ‘মানুষ’-এর ট্রেলারে ধুন্ধুমার অ্যাকশন, নারকোটিক্স সেলের অফিসার জিৎ, ভিলেন জীতু!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement