shono
Advertisement

লাগামহীন করোনা, দেশে একদিনেই নতুন করে আক্রান্ত প্রায় ৩৯ হাজার

গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে সাড়ে তিন লক্ষের বেশি মানুষের। The post লাগামহীন করোনা, দেশে একদিনেই নতুন করে আক্রান্ত প্রায় ৩৯ হাজার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:45 AM Jul 19, 2020Updated: 09:45 AM Jul 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগামহীন। দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির হারকে আর কোনওভাবেই বর্ণনা করা যায় না। আনলক শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই রেকর্ড হারে সংক্রমণ হয়েছে ভারতে। কিন্তু এবার সেই বৃদ্ধির হার একেবারে ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে। স্রেফ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে COVID-19 আক্রান্ত হয়েছেন প্রায় ৩৯ হাজার মানুষ। যার জেরে মোট সংক্রমণ পৌঁছে গিয়েছে পৌনে এগারো লক্ষে।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৮ হাজার ৯০২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লক্ষ ৭৭ হাজার ৬১৮ জন। এদের মধ্যে ৬ লক্ষ ৭৭ হাজার ৪২৩ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ৩ লক্ষ ৭৩ হাজার ৩৭৯ জন। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। উপরে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল।

[আরও পড়ুন: যোগী আদিত্যনাথের দপ্তরের সামনে গায়ে আগুন মা-মেয়ের, আসল কারণ জানতেই সাসপেন্ড পুলিশ]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৫৪৩ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৬ হাজার ৮১৬ জনে। ক্রমশ মৃত্যু হার বৃদ্ধি চিন্তায় রাখছে চিকিৎসকদের। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে ১ কোটি ৩৭ লক্ষের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শুধু গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৫৮ হাজারের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে

The post লাগামহীন করোনা, দেশে একদিনেই নতুন করে আক্রান্ত প্রায় ৩৯ হাজার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement