shono
Advertisement

অসাধ্য সাধনের লক্ষ্যে বঙ্গে হিমন্ত, অসমের মুখ্যমন্ত্রীকে বাড়তি দায়িত্ব বিজেপির!

দলে বেনোজল রুখতে বড় ভূমিকায় অসমের মুখ্যমন্ত্রী।
Posted: 09:32 PM Jan 17, 2024Updated: 09:40 PM Jan 17, 2024

সুদীপ রায়চৌধুরী: আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা থেকে ৩৫ আসন জেতার টার্গেট বেঁধে দিয়ে গিয়েছেন অমিত শাহ। কিন্তু গোষ্ঠীদ্বন্দে শতবিভক্ত বঙ্গ বিজেপি সেই দুর্লঙ্ঘ পর্বত ডিঙোবে কী করে? বিজেপি সূত্রে খবর, সেই ‘অসম্ভব’কে সম্ভব করার দায়িত্ব পেতে চলেছেন শাহর বিশ্বস্ততম সেনাপতি হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sharma)।

Advertisement

নির্বাচনী পাটিগণিতে নিজের তুখড়তা উত্তর পূর্বের তিন রাজ‌্য ত্রিপুরা, মেঘালয় ও নাগাল‌্যান্ডে দলকে ক্ষমতায় এনে তা প্রমাণ করেছেন অসমের মুখ‌্যমন্ত্রী। তারপর থেকেই সর্বভারতীয় বিজেপি নেতৃত্বের কাছে তিনি ‘ব্লু আইড বয়’। লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) বাংলার কঠিন মাটিতে পদ্ম ফোটাতে তাই সেই হিমন্তকেই বেছে নেওয়া হয়েছে বলে খবর। অসমের মুখ্যমন্ত্রীকে যে বাড়তি দায়িত্ব দেওয়া হতে পারে, সেই জল্পনা শুরু হয়েছিল কয়েকদিন আগেই। দিন কয়েক আগে প্রায় গোপনে রাজ্যে এসে সুকান্তদের সঙ্গে বৈঠক করে গিয়েছেন তিনি।

[আরও পড়ুন: সিমকার্ড, ইন্টারনেট ছাড়াই ফোনে চলবে ভিডিও! প্রয়ুক্তিতে ‘বিপ্লব’ আনবে কেন্দ্র]

কেন্দ্রীয় বিজেপির (BJP) পক্ষ থেক সরকারি ভাবে বাংলার দায়িত্বে আছেন সুনীল বনসল। কিন্তু একইসঙ্গে তাঁর ঘাড়ে আরও অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব। বাংলার পাশাপাশি ওড়িশা ও তেলেঙ্গানার সংগঠন দেখতে হয় বনসলকে। দলের সবথেকে গুরুত্বপূর্ণ শাখা যুব মোর্চার সর্বভারতীয় পর্যবেক্ষকও তিনি। লোকসভা ভোটে তাঁর ঘাড়ে চাপানো হয়েছে প্রচার কৌশল তৈরির দায়িত্ব। রাজ‌্য বিজেপির শীর্ষস্তরের এক সূত্রের কথায়, হিমন্তকে বাংলায় আনা হচ্ছে বনসলের চাপ কিছুটা কমাতেই।

[আরও পড়ুন: দুয়ারে সরকারেও ‘বঞ্চিত’, সরকারি পরিষেবা দিতে নয়া কর্মসূচি ঘোষণা মুখ্যমন্ত্রীর]

জানা গিয়েছে, অন‌্য দল থেকে নেতা-কর্মীদের যোগদান, স্থানীয় স্তরে বিভিন্ন জটিলতা ও পারস্পরিক দ্বন্দ্ব মেটানো ছাড়াও রাজনৈতিক স্তরে বিভিন্ন কূটনৈতিক দায়িত্ব পালন করবেন হিমন্ত। আসলে গত বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে বহু ‘বেনোজল’ ঢুকেছিল বিজেপিতে। এবারে তাই ‘যোগদান’ করানোর আগে একটা ছাকনি রাখতে চাইছে গেরুয়া শিবির। হিমন্ত সেই ছাকনির কাজটা করতে চাইছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement