shono
Advertisement

শাহরুখকে ‘শ্রী’বলায় বিতর্ক, কী সাফাই অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার?

কে শাহরুখ? প্রশ্ন করেছিলেন হিমন্ত। এখন সে নামের মাহাত্ম্য ভালভাবেই টের পাচ্ছেন।
Posted: 04:25 PM Jan 23, 2023Updated: 04:25 PM Jan 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কে শাহরুখ খান? এই প্রশ্ন করেছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)। এখন হাড়ে হাড়ে শাহরুখ খানের (Shah Rukh Khan) নাম মাহাত্ম্য টের পাচ্ছেন। খোদ বলিউড বাদশা ফোন করেছিলেন তাঁকে। তা জানাতে গিয়ে আবার শাহরুখ খানের নামের আগে ‘শ্রী’ শব্দ যুক্ত করেছিলেন হিমন্ত। তা নিয়ে শুরু নতুন বিতর্ক। টুইটারে এবার শব্দটি ব্যবহারের কারণ জানালেন বিজেপি নেতা।

Advertisement

‘পাঠান’ ছবির প্রর্দশন আটকাতে গুয়াহাটির একটি সিনেমা হলে চড়াও হয় বজরং দলের সদস্যরা। এই ঘটনা প্রসঙ্গেই প্রতিক্রিয়া দিতে গিয়ে মঙ্গলবার হিমন্ত বিশ্বশর্মা জানান, “খান তো আমাকে ফোন করেননি। তাঁর সঙ্গে কোনও সমস্যা নিয়ে কথাও হয়নি। যদি তিনি কিছু জানান, তাহলে অবশ্যই বিষয়টা নিয়ে ভাবা হবে। অথবা আইন-শৃঙ্খলা লঙ্ঘন হলে অবশ্যই বিষয়টাকে গুরুত্ব দেওয়া হবে।”

গত রবিবার সকাল সোয়া দশটা নাগাদ আবার অসমের মুখ্যমন্ত্রী তাঁর ‘অচেনা’ শাহরুখ খানকেই ট্যাগ করেই টুইটারে লেখেন, “বলিউড অভিনেতা শ্রী শাহরুখ খান আমায় ফোন করেছিলেন এবং আমরা আজ ভোররাত দু’টো নাগাদ কথা বলেছি। তিনি গুয়াহাটির ঘটনা নিয়ে চিন্তা জাহির করেছেন। আমি তাঁকে আশ্বস্ত করেছি যে রাজ্যের আইন-শৃঙ্খলা রক্ষা করা রাজ্য সরকারের দায়িত্ব। আমরা বিষয়টি খতিয়ে দেখা হয়েছে এবং এমন ঘটনা যাতে আর না ঘটে সেই ব্যবস্থাও নেওয়া হচ্ছে।”

[আরও পড়ুন: ‘বলিউডের সুদিন ফেরাতে মোদির কথা শুনুন!’, ‘পাঠান’ নিয়ে প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসায় অক্ষয়]

এক ফোনেই অসমের মুখ্যমন্ত্রীর এই ভোলবদল খবরের শিরোনামে উঠে আসে। শাহরুখ খানকে ‘শ্রী’ বলা নিয়েও মন্তব্য করা হয়। তার সাফাই দিয়েই হিমন্ত বিশ্বশর্মা লেখেন, “এই ‘শ্রী’ শব্দটি আমার অফিসের মর্যাদা প্রতিফলিত করে। আম কাউকে ফোন করিনি, বরং অভিনেতাই আমাকে ফোন করেছেন। আর আইন-শৃঙ্খলার বিষয়ে তাঁকে আশ্বস্ত করা আমার সাংবিধানিক কর্তব্য। এটা নিয়ে কাদা ছোড়াছুড়ির কিছু নেই।”

বক্স অফিসে ঝড় তুলতে চলেছে ‘পাঠান’ (Pathaan)। রেকর্ড অগ্রিম বুকিংয়ের হিসেবে তেমন ইঙ্গিতই পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে নাকি ২০ কোটি টাকার অগ্রিম বুকিং হয়ে গিয়েছে। আর তাতেই ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাকে টেক্কা দিয়েছে ‘পাঠান’। রণবীর-আলিয়া অভিনীত সিনেমাটি অগ্রিম বুকিংয়ের মাধ্যমে ১৯ কোটি ৬৬ লক্ষ টাকা আয় করেছিল। আগামী বুধবার ছবির মুক্তির আগে পাইরেসির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন শাহরুখ। অনুরাগীদের ফিল্ম ইন্ডাস্ট্রির যোদ্ধা হয়ে পাইরেসির বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: আলিয়াকে ভুলে শ্রদ্ধার ঠোঁটে ঠোঁট রাখলেন রণবীর! দেখুন অভিনেতার কাণ্ড]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement