shono
Advertisement

পরিকল্পিত আক্রমণ! জেএনইউতে পড়ুয়াদের উপর হামলার দায় নিল ‘হিন্দু রক্ষা দল’

একটি ভিডিও প্রকাশ করে জেএনইউতে হামলার দায় স্বীকার করে হিন্দুত্ববাদী সংগঠনটি। The post পরিকল্পিত আক্রমণ! জেএনইউতে পড়ুয়াদের উপর হামলার দায় নিল ‘হিন্দু রক্ষা দল’ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:20 AM Jan 07, 2020Updated: 05:21 PM Jan 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেএনইউয়ের পড়ুয়াদের উপর হামলার দায় স্বীকার করল হিন্দু রক্ষা দল (Hindu Raksha Dal) নামের একটি হিন্দুত্ববাদী সংগঠন। হিন্দু রক্ষা দলের দাবি, দেশবিরোধীদের শাস্তি দিতে তাঁরাই এই হামলা ঘটিয়েছে। অন্য কোনও বিশ্ববিদ্যালয়ে দেশবিরোধী কার্যকলাপ হলে, সেখানেও এই ধরনের হামলা চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি। সোমবার গভীর রাতে একটি ভিডিও প্রকাশ করে হামলার দায় স্বীকার করে সংগঠনটির সভাপতি পিংকি চৌধুরি।

Advertisement

জেএনইউতে পড়ুয়াদের উপর হামলার ঘটনায় এখনও কোনও কিনারা করতে পারেনি পুলিশ। কাউকে গ্রেপ্তার করা তো দূরের কথা, এখনও কাউকে সনাক্তই করা যায়নি। আক্রান্ত পড়ুয়াদের অভিযোগ, এই হামলা চালিয়েছে আরএসএসের ছাত্র সংগঠন অখিল ভারত বিদ্যার্থী পরিষদ। এবিভিপির তরফে এ নিয়ে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি। এসবের মধ্যেই হামলার দায় স্বীকার করেছে হিন্দু রক্ষা দল নামের ওই সংগঠনের সভাপতি পিংকি চৌধুরি। তাঁর দাবি, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে দেশবিরোধী কার্যকলাপ চলছিল। তা রুখতেই সেখানে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। আগামী দিনে দেশের অন্যান্য বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়েও হামলা চালানো হবে বলে হুমকি দিয়েছে পিংকি।

[আরও পড়ুন: ‘চোখে চোখ রেখে লড়াই চলবে’, বার্তা আক্রান্ত ঐশীর]

উল্লেখ্য, হিন্দু রক্ষা দল একটি উগ্র হিন্দুত্ববাদী সংগঠন। এর আগে ২০১৫ সালে দিল্লির কৌশাম্বিতে আম আদমি পার্টির একটি দলীয় কার্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ ছিল তাঁদের বিরুদ্ধে। হিন্দু রক্ষা বাহিনী ঘটনার দায় স্বীকার করলেও, পুলিশ এ নিয়ে এখনও কিছু জানায়নি। পুলিশের তদন্তে এমন কোনও তথ্যও উঠে আসেনি,যাতে প্রমাণ হয় এই সংগঠনটিই হামলা চালিয়েছে। অনেকে মনে করছেন, হিন্দু রক্ষা দল নামের এই হিন্দুত্ববাদী সংগঠনটি স্রেফ প্রচারের আলোয় আসার জন্যই হামলার দায় নিয়েছে। এই ধরনের দুর্বল কোনও সংগঠনের তরফে এত সংগঠিত আক্রমণ সম্ভব নয়।

 

The post পরিকল্পিত আক্রমণ! জেএনইউতে পড়ুয়াদের উপর হামলার দায় নিল ‘হিন্দু রক্ষা দল’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement