shono
Advertisement

হকি বিশ্বকাপে ওয়েলসকে ৪-২ গোলে হারাল ভারত, তবুও নিশ্চিত নয় শেষ আট

শুরু থেকেই জয়ের জন্য ঝাঁপিয়েছিল টিম ইন্ডিয়া।
Posted: 09:18 PM Jan 19, 2023Updated: 09:18 PM Jan 19, 2023

ভারত: ৪

Advertisement

ওয়েলস: ২

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হকি বিশ্বকাপের গ্রুপ ডি’র গুরুত্বপূর্ণ ম্যাচে অসাধারণ জয় পেল ভারত। কিন্তু ওয়েলসকে ৪-২ গোলে হারিয়ে দেওয়ার পরও পাকা হল না শেষ আটের আসন। বড় ব্যবধানে জিতলেই বিশ্বকাপের (Hockey World Cup) কোয়ার্টার ফাইনাল। এই ছিল পরিস্থিতি। আসলে প্রথম ম্যাচে স্পেনকে হারালেও গ্রুপের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ড্র করতে হয়েছিল ভারতকে। তাই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল ওয়েলসের সঙ্গে ম্যাচটি। এদিকে ইংল্যান্ড স্পেনকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ায় চাপ বেড়েছিল। এই পরিস্থিতিতে বৃহস্পতিবারের ম্যাচে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে নেমেছিলেন আকাশদীপরা।

এদিন মরিয়া ভারত শুরু থেকেই ঝাঁপিয়েছিল। এবং প্রথম মিনিটেই গোলে শট করলেও কাঙ্ক্ষিত গোল আসছিল না। তবে প্রথম কোয়ার্টার গোলশূন্য থাকলেও দ্বিতীয় কোয়ার্টারে গোল পেয়ে যায় ভারত। হরমনপ্রীত সিংয়ের শট আটকে দিয়েছিল ওয়েলস। কিন্তু ফিরতি বল থেকে গোল করে যান সামশের সিং।

[আরও পড়ুন: সরকারের ভূমিকায় ক্ষুব্ধ কুস্তিগিররা, ক্রীড়া মন্ত্রকের সঙ্গে বৈঠকের পরেও মিটল না সমস্যা]

এরপর তৃতীয় কোয়ার্টারের শুরুতেই ফের গোল পায় ভারত। ম্যাচের বয়স তখন ৩২ মিনিট। দুর্দান্ত গোল করে ২-০ করেন আকাশদীপ। ওয়েলস পেনাল্টি কর্নার পেয়েছিল। কিন্তু গোল করতে পারেনি। ফিরতি আক্রমণে গিয়ে ওয়ান-টু খেলে মনদীপ ও আকাশদীপ পৌঁছে যান ওয়েলসের বক্সে। এরপরই আকাশদীপের অসাধারণ শটে বল গোলে ঢুকে যায়।

দ্বিতীয় গোলটি খাওয়ার পর যেন জেগে ওঠে ওয়েলস। অথচ ৪১ মিনিটে ফের সুযোগ এসেছিল ভারতে। কিন্তু জরমনপ্রীতের শট গোলে ঢোকেনি। এর মিনিট দুয়েকের মধ্যেই পেনাল্টি কর্নার পায় ওয়েলস। এই সুযোগ তারা নষ্ট করেনি। শ্রীজেশকে পরাস্ত করে বল গোলে ঢুকে যেতেই ২-১ হয়ে যায়। চাপে পড়ে যায় ভারত। কিন্তু চাপের তখনও বাকি ছিল। ৪৪ মিনিটেই ২-২ করে ফেলে ওয়েলস। ড্র্যাপারের গোলে সমতা ফেরে ম্যাচে।

কিন্তু পরের মিনিটেই ফের লিড পেয়ে যান মনদীপরা। চতুর্থ কোয়ার্টারের শুরুতেই আকাশদীপ তাঁর দ্বিতীয় গোল করে ৩-২ করেন। এরপর ম্যাচ শেষ হওয়ার একেবারে আগেই ৪-২ করে ভারত। গোল পান হরমনপ্রীত। খেলা শেষ হতে তখন বাকি আর ৪০ সেকেন্ড। কিন্তু জয় এলেও এখনও নিশ্চিত নয় কোয়ার্টার ফাইনাল। কেননা গোলপার্থক্যে ভারত গ্রুপে সর্বোচ্চ পয়েন্ট পেয়েও দ্বিতীয় স্থানে, ইংল্যান্ডের পরে। এবার গ্রুপ সি’র ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে ক্রস ওভার ম্যাচে খেলতে হবে ভারতকে। সেখানে জিতলে তবে পৌঁছনো যাবে নকআউট পর্বে। 

[আরও পড়ুন: তিন বছর পর মুখোমুখি মেসি-রোনাল্ডো, সৌদির মাঠে মহাদ্বৈরথের অপেক্ষায় ফুটবলবিশ্ব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement