shono
Advertisement
Durga Puja 2024

রুপোর গয়নায় কালচে দাগ! পুজোর আগে ঝকঝকে করুন মাত্র ২ মিনিটে

গেরস্থালির টুকটাক জিনিস দিয়েই বাজিমাত করার অস্ত্র!
Published By: Sandipta BhanjaPosted: 02:17 PM Sep 16, 2024Updated: 03:59 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুপোর গয়নার কদর বেশ বেড়েছে বর্তমানে। শাড়ি বা যে কোনও ট্র্যাডিশনাল পোশাকের সঙ্গে হালকা কিংবা জাঙ্ক রুপোর গয়না কিন্তু এখন ট্রেন্ডিং। পুজোয় (Durga Puja 2024) ভাবছেন রুপোর গয়নায় সাজবেন? কিন্তু একেবারে কালচে দাগ পড়ে গিয়েছে? চিন্তার কোনও কারণ নেই। মাত্র ২ মিনিটে ঝকঝকে করার টিপস রইল।

Advertisement

১) সময়ের সঙ্গে সঙ্গে সমস্ত ধাতুর গয়নাই ঔজ্জ্বল্য হারায়। রুপোর গয়নাও ব্যতিক্রম নয়। সেই দীপ্তি ফেরানোর একটি সহজ উপায় রয়েছে। আর তা আপনার রান্নাঘরেই রয়েছে। ভিনিগার। দু’টেবিল চামচ বেকিং সোডা ও আধ কাপ সাদা ভিনিগার একটি পাত্রে ভালোভাবে মিশিয়ে নিন। তাতে ২-৩ ঘণ্টা ভিজিয়ে রুপোর গয়না বা বাসন ভিজিয়ে রাখুন। এরপর মিশ্রণ থেকে তা তুলে ব্রাশ দিয়ে ঘষে নিলেই উঠে যাবে দাগছোপ। ফিরবে ঔজ্জ্বল্য।

২) পর্যাপ্ত পরিমাণ টমেটো কেচআপ ঢেলে এবার পুরনো ব্রাশ দিয়ে ঘষে নিন। কালচে দাগ ভ্যানিশ হয়ে যাবে। তারপর গয়নাটা ভালো করে ধুয়ে নেবেন।

৩) গোটা লেবুর রস বের করে তাতে নুন দিয়ে গয়নায় মাখিয়ে রাখুন, কিছুক্ষণ বাদে ঘষে পরিষ্কার করে নিন।

৪) এছাড়াও হ্যান্ড স্যানিটাইজারে রুপো গয়না বা বাসন ভিজিয়ে রাখলেও ফিরবে ঔজ্জ্বল্য।

৫) দেড় কাপ জলের মধ্যে আধ কাপ গুঁড়ো দুধ ও ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে সারারাত ডুবিয়ে রাখুন রুপোর গয়না। পরের দিন নতুনের মতো চকচকে হবে।

৬) গেরস্থালির আরও একটি জিনিস রুপোর গয়না বা বাসন পরিষ্কার করতে কাজে লাগে। সাদা টুথপেস্টও এক্ষেত্রে দারুণ কাজ করে। গয়না বা বাসনে টুথপেস্ট দিয়ে ঘষলে আবার নতুনের মতো ঝকঝকে হয়ে উঠে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দু’টেবিল চামচ বেকিং সোডা ও আধ কাপ সাদা ভিনিগার একটি পাত্রে ভালোভাবে মিশিয়ে নিন। তাতে ২-৩ ঘণ্টা ভিজিয়ে রুপোর গয়না বা বাসন ভিজিয়ে রাখুন।
  • পর্যাপ্ত পরিমাণ টমেটো কেচআপ ঢেলে এবার পুরনো ব্রাশ দিয়ে ঘষে নিন।
Advertisement