shono
Advertisement

‘বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্তে কোনও রাজনৈতিক প্রভাব নয়’, আশ্বাস স্বরাষ্ট্রসচিবের

তদন্তে সর্বোচ্চ স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রাখার কথা বললেন আলাপন বন্দ্যোপাধ্যায়। The post ‘বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্তে কোনও রাজনৈতিক প্রভাব নয়’, আশ্বাস স্বরাষ্ট্রসচিবের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:01 PM Jul 14, 2020Updated: 01:28 PM Jul 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুতে সবরকম তদন্ত করা হচ্ছে। ঘটনায় সর্বোচ্চ স্তরের স্বচ্ছতা এবং নিরপেক্ষতা বজায় রেখে তদন্তে প্রতিশ্রুতিবদ্ধ রাজ্য সরকার। আজ নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে এই আশ্বাস দিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট জানালেন, কোনও রাজনৈতিক প্রভাব পড়বে না এই তদন্তে। সিআইডি এই ঘটনার তদন্তভার নিয়েছে। সবদিক খতিয়ে দেখা হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে তাঁর মন্তব্যে বেড়েছে জল্পনা।

Advertisement

মঙ্গলবার সকালেই প্রকাশ্যে এসেছে হেমতাবাদের মৃত বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ময়নাতদন্তের রিপোর্ট। তাতে উল্লেখ, ঝুলন্ত অবস্থায় মৃত্যু হয়েছে দেবেন্দ্রনাথ রায়ের। অন্য কোনও আঘাতের চিহ্ন নেই বলে উল্লেখ ছিল রিপোর্টে। অর্থাৎ আত্মহত্যার তত্বেই জোর দিয়েছিল সেই রিপোর্ট। তবে সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্র সচিব জানালেন, তাঁর হাতে ক্ষতচিহ্ন আছে, ঘাড়ে কালশিটে। আর এই মন্তব্যেই বেড়েছে জল্পনা। 

[আরও পড়ুন: সাতসকালে আলিপুর জজ কোর্টে আগুন, পুড়ে ছাই পুরনো নথি, ঘটনায় ‘ষড়যন্ত্রে’র গন্ধ]

তবে এদিনের সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রসচিব সবচেয়ে বেশি জোর দিলেন তদন্তের বিষয়ে। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে যতটুকু জানা গিয়েছে, রাসায়নিক ও অন্য়ান্য পরীক্ষার পর আরও বিস্তারিত জানা যাবে। পুলিশের প্রাথমিক রিপোর্ট উদ্ধৃত করে স্বরাষ্ট্রসচিব এও জানান যে, ওই এলাকায় কয়েকদিন ধরে মিনি ব্যাংকিং নিয়ে সমস্যা চলছিল। বিধায়কের শার্টের পকেট থেকে উদ্ধার হওয়া সুইসাইড নোটে যাঁদের নাম উল্লেখ রয়েছে, তাঁরা এ কাজে যুক্ত ছিল বলে মনে করা হচ্ছে। তার সঙ্গে বিধায়কের মৃত্যুর সম্পর্ক আছে কি না, খতিয়ে দেখা হবে তাও। এবং এ ব্যাপারে তদন্তের কাজ যতদূর এগোতে চাইবে CID, ততটাই হবে সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে। কোনও রকম রাজনৈতিক প্রভাব যাতে তদন্তের কাজে না পড়ে, তা নিশ্চিত করছে রাজ্য সরকার। 

[আরও পড়ুন: করোনার থাবা ইস্ট-ওয়েস্ট মেট্রোয়, টানেল ইনচার্জ-সহ বহু কর্মী আক্রান্ত, বন্ধ কাজ]

The post ‘বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্তে কোনও রাজনৈতিক প্রভাব নয়’, আশ্বাস স্বরাষ্ট্রসচিবের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement