shono
Advertisement

রাস্তায় শুয়ে দিন কাটত, আজ প্রায় তিনশো কোটির মালিক আমেরিকার এই যুবক

পরিশ্রম ও মগজাস্ত্রের জোরেই কোটিপতি ৩৭ বছরের নিক।
Posted: 10:20 PM Nov 04, 2021Updated: 10:37 PM Nov 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কপাল গোপালের ভরসায় থাকতেই পারে, পরিশ্রম তো মানুষের সাধ্যের মধ্যেই রয়েছে। সেই পরিশ্রম ও হার না মানা মানসিকতার জোরেই গোটা বিশ্ব জয় করতে পারে মানুষ। এমনই একজন আমেরিকার নিক মকুটা (Nick Mocuta)। একদিন যিনি মার্কিন মুলুকের রাস্তায় শুয়ে রাত কাটিয়েছেন, আজ তিনিই কোটি কোটি টাকার মালিক।  

Advertisement

কোনও বাম্পার লটারি নয়, পরিশ্রম ও মগজাস্ত্রের জোরেই নিজের জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছেন ৩৭ বছরের নিক। মাত্র ২১ বছর বয়সে রোমানিয়া থেকে আমেরিকায় এসেছিলেন তিনি। সেই সময় হাতে ছিল ঠাকুমার দেওয়া ৫০০ ডলার। ভারতীয় মূল্য অনুযায়ী প্রায় ৩৭ হাজার টাকা। প্রথমে নিক ভেবেছিলেন, এই অর্থে কিছুদিন হয়তো কেটে যাবে। আর সেই সময়েই মধ্যেই একটা কাজ জুটিয়ে নেবেন।

[আরও পড়ুন: OMG! ঘর পরিষ্কার করতে গিয়ে ২০ কোটি টাকার হিরে খুঁজে পেলেন বৃ্দ্ধা! তারপর…

অল্প সময়েই নিকের ভুল ভেঙে যায়, যখন ট্যাক্সিতে উঠে ১০০ ডলার ভাড়া হিসেবে মেটাতে হয়। ভাল ইংরাজিও তখন বলতে পারতেন না নিক। মাত্র ৪০০ (প্রায় ২৯ হাজার টাকা) ডলার হাতে নিয়ে আমেরিকার রাস্তায় রাস্তায় কাজের আশায় ঘুরতেন। আর রাত কাটত রাস্তার ধারে বা পাবলিক পার্কের কোনও বেঞ্চে শুয়ে।

কোনওমতে পার্কিং লটে গাড়ি রক্ষণাবেক্ষণের কাজ জোগাড় করেছিলেন নিক।  তা দিয়ে দিনের খাবার জুটে যেত। তাও আধপেটা। দোকানে গিয়ে বার্গারে চিজ দিতে বারণ করতেন নিক, যাতে বেশি টাকা না দিতে হয়। গাড়ি রক্ষণাবেক্ষণ করতে করতেই ভাল ইংরাজি ভাষা শিখে নেন নিক। রিয়েল এস্টেট এজেন্ট হিসেবে লাইসেন্স জোগাড় করে ফেলেন। তাতেও খুব বেশি রোজগার হচ্ছিল না। ২০১৩ সালে পরিচিত কয়েকজনকে দেখে অনলাইনে ইলেক্ট্রনিক সামগ্রী বিক্রি করতে শুরু করেন। তাতেই হয় লক্ষ্মীলাভ। প্রথম মাসেই প্রায় ৩ লক্ষ টাকা আয় করেন নিক। এখন তিনি প্রায় তিনশো কোটির মালিক। আমেরিকায় একাধিক ফ্ল্যাট কেনা নিকের। চারটি বিলাসবহুল গাড়ি রয়েছে। বাড়ি থেকেই কাজ করেন আর কোটি কোটি আয় করেন। ব্যর্থতাকে ভয় না পাওয়া এবং হার না মানা মানসিকতাই তাঁকে এতদূর নিয়ে এসেছে বলে মনে করেন ৩৭ বছরের যুবক। 

 

[আরও পড়ুন: OMG! একটা কুমড়োর ওজন ১ টনেরও বেশি! বিশ্বরেকর্ড গড়ে তাক লাগালেন ইতালির কৃষক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার