shono
Advertisement

দ্বিগুণ আনন্দ! উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় একসঙ্গে হুগলির দুই ভাইবোন

দু'জনেরই লক্ষ্য ইঞ্জিনিয়ার হওয়া।
Posted: 08:40 PM May 24, 2023Updated: 08:47 PM May 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন ডবল ধামাকা! এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষার (Higher Secondary 2023) মেধাতালিকায় জায়গা করে নিয়েছে একসঙ্গে দুই ভাইবোন। হুগলির আরামবাগের কাপসিট হাইস্কুলের দুই ছাত্রছাত্রী কৌস্তুভ ও কৌশিকী কুণ্ডুকে নিয়ে পরিবার যেমন ভেসেছে উচ্ছ্বাসে, তেমনই জোড়া আনন্দ স্কুলেও। দু’জনকে নিয়ে আনন্দিত মা-বাবা থেকে শিক্ষক-সহপাঠী সকলে।

Advertisement

আরামবাগের (Arambag) কাপসিট হাইস্কুলের ছাত্র কৌস্তুভ কুণ্ডু। গৌরহাটি এলাকার বাসিন্দা কৌস্তুভ উচ্চমাধ্যমিকে পেয়েছে ৪৯২ নম্বর। মেধাতালিকায় তার র‌্যাঙ্ক পাঁচ। কৌস্তুভেরই খুড়তুতো বোন কৌশিকী। মাত্র ২ নম্বর কম পেয়ে একই স্কুলের ও একই পরিবারের কৌশিকী উচ্চমাধ্যমিকে সপ্তম স্থান অধিকার করেছে। তার প্রাপ্ত নম্বর ৪৯০। শুধু যে মেধার নিরিখে দুই ভাইবোন সমান, তা নয়। তাদের ভাবনাচিন্তার স্রোত বইছে এক পথে। দুই ভাইবোনই জানাচ্ছে, তারা ভবিষ্যতে ইঞ্জিনিয়ার (Enginener) হতে চায়।

[আরও পড়ুন: গরু পাচার মামলায় অনুব্রত-সুকন্যার সব সম্পত্তি বাজেয়াপ্ত ED’র, কার্যত দেউলিয়া মণ্ডল পরিবার]

কৌস্তুভের কথায়, ‘‘উচ্চমাধ্যমিকের প্রস্তুতি হিসেবে প্রতিদিন প্রায় ১০ ঘণ্টা করে পড়াশোনা করতাম। তিনি। ফল ভাল হবে জানতাম। ৪৮০-৪৮২ পাব বলে ভেবেছিলাম। কিন্তু এতটা বেশি নম্বর আশা করিনি।’’ বোন কৌশিকীর কথা বলায় সে জানাল, একসঙ্গেই পড়াশোনা করেছে দু’জন, একে অপরকে সাহায্য করেছে। দু’জনেরই এত ভাল ফলাফল হওয়ায় দারুণ লাগছে।  আর কৌশিকী বলছে, ‘‘যতক্ষণ ভাল লাগত, পড়তাম। প্রিয় বিষয় ফিজিক্স। ওতেই বেশি সময় দিয়েছি। শিক্ষকরা সকলে আমাকে খুব সাহায্য করেছেন।” পড়াশোনার পাশাপাশি ছবি আঁকা, গান শোনা পছন্দের কৌশিকীর। কেন ইঞ্জিনিয়ারিংই পছন্দ কৌশিকীর? মেধাবী ছাত্রীর সাফ জবাব, ”এই স্ট্রিমে চাকরির সুযোগ বেশি। আর আমারও এটাই ভাল লাগে।” জোড়া সাফল্যে বাড়িতে এখন উৎসবের পরিবেশ।

[আরও পড়ুন: বুকের উপর ‘স্টোন ধারণ’ উরফির! ভাগ্য বদলাবে কি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার