shono
Advertisement

অভাবের সঙ্গে যুদ্ধে জয়! ন্যাশনাল গেমসে সোনা জয় হুগলির নূপুরের

ছাত্রীর কৃতিত্বে খুশি স্কুলের শিক্ষকরাও।
Posted: 03:50 PM Jun 23, 2023Updated: 03:56 PM Jun 23, 2023

সুমন করাতি, হুগলি: দারিদ্রের সঙ্গে যুদ্ধ। অবশেষে ন্যাশনাল গেমসে অংশ নিয়ে সোনা ছিনিয়ে আনল হুগলির মেয়ের নূপুর পাণ্ডে। এবার লক্ষ্য এশিয়ান গেমস।

Advertisement

হুগলির ভদ্রেশ্বরের নবগ্রামের বাসিন্দা নূপুর পাণ্ডে। ছোটবেলা থেকেই অভাব নিত্যসঙ্গী। তবে তা সত্ত্বেও বরাবর দাঁতে দাঁত চেপে লড়াই করে গিয়েছে ছাত্রী। গরিবিকে হার মানিয়ে স্কুল ভিত্তিক ন্যাশনাল গেমসে অংশ নেয় নূপুর। কয়েকটি ইভেন্টে প্রথম স্থান অধিকার করে সারা ভারতের সেরার সেরার মুকুট জয় করে নিয়েছে ভদ্রেশ্বরের নবগ্রামের ওই ছাত্রী। ভূপালের তিরাংগর স্টেডিয়ামে এই অনুষ্ঠানে ভারতের বিভিন্ন রাজ্যের ছাত্রছাত্রীরা অংশ নিয়েছিল। কিন্তু সবাইকে পিছনে ফেলে ৫টি সোনার মেডেল পেয়ে শুধুমাত্র ভদ্রেশ্বর বা হুগলি নয় সারা ভারতের মধ্যে সেরা নূপুর।

[আরও পড়ুন: জ্যোতি বসুর স্মৃতিকে সামনে রেখে কর্মীদের মনোবল বাড়ানোর উদ্যোগ, সিপিএমের প্রচারে এবার ‘ইয়ং ব্রিগেড’]

খলিসানি স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্রী নূপুর। বাবা স্বরূপ পাণ্ডে, মা শ্যামলী। দম্পতির দুই মেয়েই খেলাধুলার সঙ্গে জড়িত। নূপুরের এই জয়ে আপ্লত হয়ে স্বরূপ বলেন, “মেয়েকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই। কিন্তু অভাবের সংসার জানি না কী হবে।” ভদ্রেশ্বর সেন্ট্রাল ক্লাবের মাঠে অনেক ছাত্র ছাত্রী প্রাক্টিস করে। তার মধ্যে অনেকেই বিভিন্ন জায়গায় প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কার নিয়ে আসছে। তবে নূপুরের প্রতিভা দেখে ক্লাবের কোচ জানান, “ওকে যদি আর্থিক দিক থেকে সহযোগিতা করা হয় তাহলে আরও এগিয়ে যাবে।” আগামিদিনে এশিয়ান গেমসে অংশ নেওয়ার ইচ্ছা ছাত্রীর। ছাত্রীর কৃতিত্বে খুশি স্কুলের শিক্ষকরাও।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement