shono
Advertisement

ভাড়া বাবদ বকেয়া ৪০০ কোটি টাকা, মুখ্যমন্ত্রীর কাছে কমিশন গড়ার দাবি বাড়ি মালিকদের

মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে আবেদন অল ক্যালকাটা হাউস ওনার্স অ্যাসোসিয়েশনের। The post ভাড়া বাবদ বকেয়া ৪০০ কোটি টাকা, মুখ্যমন্ত্রীর কাছে কমিশন গড়ার দাবি বাড়ি মালিকদের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:04 PM Jun 03, 2020Updated: 07:04 PM Jun 03, 2020

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বাড়িভাড়া বাবদ বকেয়া ৪০০ কোটি টাকা। রেগুলেটরি কমিশন গড়ে সেই টাকার পাই পয়সা হিসাব করে মিটিয়ে দিতে সরকারের কাছে আবেদন জানাল শহরের বাড়ির মালিকদের সংগঠন অল ক্যালকাটা হাউস ওনার্স অ্যাসোসিয়েশন। রাজ্যের ভূমি ও ভূমিরাজস্ব দপ্তরের মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা পুরসভার প্রশাসক ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে এই মর্মে চিঠি পাঠিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক সুকুমার রক্ষিত।

Advertisement

তিনি বলেছেন, ‘রেন্ট কন্ট্রোলে গৃহ মালিকদের কোটি কোটি টাকা আটকে। ঝড়ে আরও কিছু ক্ষতি হয়েছে। এবার অন্তত আমাদের কথা ভাবা হোক।’ তাঁর কথায়, ‘বিদ্যুতের রেগুলেটরি কমিশন হয়েছে। বাস মালিকদের কথা ভেবে রেগুলেটরি কমিশন গড়ার দাবি উঠেছে। কর নির্ধারণের জন্য রাজ্যের এলাকাভিত্তিক হার আছে। সম্পত্তির মালিকানা বদলের সময় তার ভিত্তিতে রেজিস্ট্রেশন মাশুল নেওয়া হয়। তাই আমাদের আবেদন বাড়িভাড়া নিয়ে স্বচ্ছ মাপকাঠি তৈরির জন্য একটা রেগুলেটরি কমিশন তৈরি হোক।’

[আরও পড়ুন: ‘ত্রাণ থেকে কেউ বঞ্চিত হলে নেওয়া হবে ব্যবস্থা’, কড়া হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর]

মুখ্যমন্ত্রীকে চিঠিতে সুকুমার রক্ষিত লিখেছেন, ‘আগে বিভিন্ন সময় আপনাদের জানিয়েছি রেন্ট কন্ট্রোলে গৃহমালিকদের প্রায় ৪০০ কোটি টাকা আটকে আছে। তা দেওয়া হচ্ছে না। এই পাওনা অবিলম্বে মিটিয়ে দিতে পুনরায় আপনাদের আবেদন করছি।আশা করি আবেদন বিবেচনা করে যথাযথ ব্যবস্থা নেবেন।’

[আরও পড়ুন: ‘PM CARES থেকে পরিযায়ীদের অ্যাকাউন্টে পাঠানো হোক ১০ হাজার টাকা’, আরজি মমতার]

The post ভাড়া বাবদ বকেয়া ৪০০ কোটি টাকা, মুখ্যমন্ত্রীর কাছে কমিশন গড়ার দাবি বাড়ি মালিকদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement