shono
Advertisement

Breaking News

Haryana Poll

হরিয়ানায় 'বিদ্রোহী'রা ছিল গেরুয়া শিবিরের কাঁটা, কেমন ফল করছেন তাঁরা?

Published By: Kishore GhoshPosted: 12:53 PM Oct 08, 2024Updated: 01:19 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানায় এক্সিট পোল ভুল প্রমাণিত হয়েছে। কংগ্রেসকে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গিয়েছে বিজেপি। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৯ আসনে এগিয়ে গেরুয়া শিবির। অন্যদিকে কংগ্রেস এগিয়ে ৩৫ আসনে। যদিও আশঙ্কা ছিল টিকিট না পাওয়া বিদ্রোহী প্রার্থীরা বিপাকে ফেলতে পারে গেরুয়া শিবিরকে। শেষ পর্যন্ত কেমন ফল করল অভিমানী ওই প্রার্থীরা?

Advertisement

হরিয়ানা বিধানসভা ভোটে লড়ছেন এমন একাধিক নেতা, যারা বিজেপি প্রার্থীতালিকা থেকে বাদ পড়ার পর নির্দল হিসেবে ভোট দাঁড়িয়েছেন। মনোনয়ন পত্র  জমা দেওয়ার পরেই তাঁদের ছয় বছরের জন্য বহিষ্কার করে বিজেপির শীর্ষ নেতৃত্ব। যেমন, রঞ্জিত সিং চৌতালা। রাজ্যের প্রাক্তন শক্তি এবং জেল মন্ত্রী। পছন্দের রানিয়া বিধানসভায় তাঁকে প্রার্থী না করায় বিদ্রোহী রঞ্জিত নির্দল হিসেবে ভোটে দাঁড়ান। শেষ খবর পর্যন্ত ওই আসনে দলের নির্বাচিত বিজেপি প্রার্থীই এগিয়ে, পিছিয়ে প্রাক্তন মন্ত্রী। লাডোয়াতে দলীয় প্রার্থী মুখ্যমন্ত্রী নায়েব সি সাইনির বিরুদ্ধে ভোটে দাঁড়ান আরেক বিদ্রোহী বিজেপি নেতা সন্দীপ গর্গ। তিনিও পিছিয়ে। প্রাক্তন সংসদীয় সচিব জিলে রাম শর্মা আসান্দে কেন্দ্রে ৭ হাজারের বেশি ভোটে পিছিয়ে রয়েছেন।

এভাবেই প্রাক্তন মন্ত্রী বচন সিং আর্য, নবীন গোয়েল, রাধা আহলাওয়াত, কেহার সিং রাওয়াত পিছিয়ে পড়েছেন। ভোটপ্রচারের সময় এই কেহার অভিযোগ এনেছিলেন, তাঁর সমর্থকদের উপর হামলা চালাচ্ছে সদ্য প্রাক্তন দলের দুষ্কৃতীরা। এত করেও ২৫ হাজারের বেশি ভোটে পিছিয়ে হরিয়ানার প্রভাবশালী নেতা। ব্যতিক্রমী ভাবে বিদ্রোহী প্রার্থী দেবেন্দর কেদায়ান গানাউর এগিয়ে রয়েছেন। ওই আসনে পিছিয়ে বিজেপি প্রার্থী। তবে সার্বিকভাবে বিদ্রোহীরা বিপদে ফেলতে পারল না গেরুয়া শিবিরকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মনোনয়ন পত্র  জমা দেওয়ার পরেই তাঁদের ছয় বছরের জন্য বহিষ্কার করে বিজেপির শীর্ষ নেতৃত্ব।
  • এভাবেই প্রাক্তন মন্ত্রী বচন সিং আর্য, নবীন গোয়েল, রাধা আহলাওয়াত, কেহার সিং রাওয়াত পিছিয়ে পড়েছেন।
Advertisement