shono
Advertisement

নোট বাতিলের জেরে বদল সেক্সের সমীকরণেও

সেক্সের সঙ্গে নোট বাতিলের সম্পর্ক কী? The post নোট বাতিলের জেরে বদল সেক্সের সমীকরণেও appeared first on Sangbad Pratidin.
Posted: 01:30 AM Dec 23, 2016Updated: 08:00 PM Dec 22, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাপারটা যে এমন এক দিকে যাবে, তা কি কেউ ভাবতে পেরেছিল?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৫০০, ১০০০-এর পুরনো নোট বাতিলের সিদ্ধান্তে বড়সড় ধাক্কা তো খেয়েছেই কালোবাজারিরা। তার পাশাপাশি এই পুরনো নোট বাতিলের ঘটনা যে প্রভাব ফেলবে যৌনজীবনেও, তা কি কেউ ভাবতে পেরেছিল?

Advertisement


ভাবতে না পারলেও সেটাই কিন্তু হয়েছে। ভালবাসা, সেক্স আর টাকার সমস্যা- এই তিন মিলেমিশে গিয়ে ধাক্কা দিচ্ছে দাম্পত্যজীবনে। কীভাবে, সেটাই বলছে সাম্প্রতিক এক সমীক্ষা।
সমীক্ষার বক্তব্য, ইদানীং না কি দম্পতিদের মধ্যে ধীরে ধীরে কমে আসছে ভালবাসা। কমে আসছে যৌনতার সম্পর্কও। এই দুই নিয়ে এতদিন নাজেহাল ছিল দাম্পত্য। কফিনে শেষ পেরেকটা ঠুকে দিয়েছেন মোদিজি!
আসলে ভালবাসা নিয়ে সমস্যার জায়গাটা লুকিয়ে রয়েছে মন খুলে কথা না বলায়! দিনের শেষে ক্লান্ত হয়ে বাড়ি ফিরে কথা বলার সময় কোথায় থাকে! তখন সবাই বিশ্রাম চান! এই ব্যাপারটা ইদানীং সমস্যা বাড়াচ্ছে দম্পতিদের। কথা প্রায় বন্ধ, তার জেরে বাড়ছে ভুল বোঝাবুঝি!


এর ঠিক পরের ধাপে আঁচ এসে লাগছে যৌনতার গায়ে। এখানেও ওই এক সমস্যা- ক্লান্ত এক দিন কাটিয়ে ইদানীং না কি দম্পতিরা আর যৌনতায় উৎসাহ পাচ্ছেন না। ফলে দিন দিন তাঁরা দূরের মানুষ হয়ে যাচ্ছেন পরস্পরের কাছে।
সুন্দর হিসেব, সন্দেহ করার কোনও জায়গাই নেই! কিন্তু এর সঙ্গে নোট বাতিলের সম্পর্ক কী? সম্পর্ক দুই রকমের! এক মোদিজির এই সিদ্ধান্ত ধকল অনেকগুণ বাড়িয়ে দিয়েছে দেশের মানুষের! টাকা তোলার জন্য লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে যে! ফলে ক্লান্তি বেড়ে যাচ্ছে বহুগুণ! যার জেরে ভালবাসা-টালবাসা বাড়ি ফিরে ভুলে যাচ্ছেন সবাই! সেক্স তো ডকে উঠছেই!
দুই নম্বর সমস্যা হল- মোদিজির এই নোট বাতিলের সিদ্ধান্তে অনেক সংসারেই হাহাকার পড়েছে টাকা নিয়ে! স্বামীরা বাড়ি ফিরলে স্ত্রীরা রোজ গঞ্জনা দিচ্ছেন টাকার জন্য! দুধ, খবরের কাগজ, ধোপা, বাজার- এসবের জন্য টাকা তো লাগেই! ফলে তাই নিয়েই জেরবার হয়ে থাকছেন দম্পতিরা। হারিয়ে যাচ্ছে সম্পর্কের মধুরতা!


এখন ভালবাসা আর সেক্সের ব্যাপারটা বাগে আনাই যায়! কথা বলে আর সঙ্গী বা সঙ্গিনীকে একটু সময় দিয়ে! কিন্তু নোট বাতিল?
সেই সমস্যার সমাধান কীভাবে হবে, তা ভগবানই জানেন! আর জানেন মোদিজি! তত দিন পর্যন্ত কতটা ধাক্কা খাবে ভালবাসা আর সেক্সের সমীকরণ, কে জানে!

The post নোট বাতিলের জেরে বদল সেক্সের সমীকরণেও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement