shono
Advertisement

হাতে-পায়ে শেভিং করে নায়িকাদের মতো জেল্লাদার ত্বক পেতে চান? এই টিপসে ‘ম্যাজিক’ হবে

ঘরোয়া টিপসেই কেল্লাফতে! ঝটপট জেনে নিন।
Posted: 06:18 PM Jun 22, 2023Updated: 06:18 PM Jun 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত্ন নিয়ে রূপটান করলেও পেলব ত্বক না পেলে তো সৌন্দর্যই মাটি! তাই লোমহীন মসৃণ ত্বক পেতে হাতে-পায়ে অনেকেই বাড়িতে শেভিং করেন। কিন্তু অনেক সময়েই এতে হিতে-বিপরীত হয়! শেভ করার পর ত্বকে ফুসকুড়ি মতো হয়। কারও আবার চুলকানির সমস্যাও দেখা দেয়। কীভাবে মুক্তি পাবেন এই সমস্যা থেকে? জেনে নিন টিপস।

Advertisement

১. ত্বকে রেজর চালানোর আগে ময়েশ্চারাজিং করতে ভুলবেন না। উষ্ণ জলে স্নান করুন। তাহলে ত্বক নরম থাকবে। লোমকূপ খুলে গিয়ে অতিরিক্ত তেল বেরিয়ে যাবে। তারপর স্ক্রাবার দিয়ে ত্বক এক্সফোলিয়েট করুন। এরপর শেভিং করুন।

 

২. প্রতিবার শেভিং করার আগে ব্লেড বদলান। জং ধরা ব্লেডে শেভিং মানে কিন্তু অচিরেই নিজের বিপদ ডেকে নিয়ে আসছেন। অনেকদিন ধরে পরে থাকা ব্লেড একেবারে ব্যবহার করবেন না।

৩. যে রেজর দিয়ে হাতে পায়ে শেভিং করেন, তা প্রথমত শুকনো জায়গায় রাখুন। এমনকী ব্যবহার করার পরও ভাল করে ডেটল জলে ধুয়ে শুকনো কাপড়ে মুছে নিন। বাথরুমের সিঙ্ক কিংবা শাওয়ারের তলায় তো রাখবেনই না। এতে রেজারের ব্লেডে ব্যাকটেরিয়া হয়ে ত্বকের দফারফা করবে না।

৪. আর হ্যাঁ, হাতে পায়ে শেভিং করার পর অতি অবশ্যই হাইড্রেটিং ময়েশ্চারাইজার ব্যবহার করবেন। তবে মোটা লেয়ার করে কোনও ক্রিম লাগাবেন না। এতে রোমকূপ বন্ধ হয়ে যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement