shono
Advertisement

প্রাণপ্রতিষ্ঠার পর কত দান রামমন্দিরে? টাকার অঙ্ক জানলে চমকে যাবেন

উদ্বোধনের পর ১১ দিনে রামমন্দিরে গিয়েছেন ২৫ লক্ষ পুণ্যার্থী।
Posted: 02:24 PM Feb 02, 2024Updated: 02:24 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদ্বোধনের পরে কেটেছে মাত্র ১১ দিন। তাতেই রামমন্দিরে (Ram Mandir) অনুদানের পরিমাণ পৌঁছে গিয়েছে ১১ কোটির ঘরে। জানা গিয়েছে, গত ১১ দিনে মোট ২৫ লক্ষ ভক্ত অয্যোধ্যার (Ayodhya) রামমন্দিরে গিয়ে রামলালার দর্শন করেছেন। আগামী কয়েকদিনে এই সংখ্যাটা অনেকটা বাড়বে বলেই প্রশাসনের অনুমান। তার জন্য বিশেষ প্রস্তুতিও নিচ্ছে যোগী আদিত্যনাথের সরকার।

Advertisement

রামমন্দির ট্রাস্টের তরফে জানা গিয়েছে, গত ১১ দিনে সবমিলিয়ে ১১ কোটি টাকারও বেশি অনুদান জমা পড়েছে মন্দিরের তহবিলে। এর মধ্যে স্রেফ নগদেই পড়েছে ৮ কোটি টাকা। চেক ও অনলাইনের অনুদানের পরিমাণ সাড়ে তিন কোটি টাকা। উল্লেখ্য, রামমন্দিরের উদ্বোধনের আগেই ওয়েবসাইটের মাধ্যমে অনুদান দিতে শুরু করেছিলেন পুণ্যার্থীরা। মন্দির সূত্রে খবর, মোট চারটি দানপাত্র রাখা হয়েছে ভক্তদের দান সংগ্রহের জন্য। এছাড়াও রয়েছে ১০টি কাউন্টার, যেখানে চেক ও অনলাইন মাধ্যমে দান দিতে পারেন ভক্তরা।

[আরও পড়ুন: পঞ্চমবার ইডির হাজিরা এড়ালেন কেজরিওয়াল, সরকার ফেলার ষড়যন্ত্র, বলছে আপ]

মন্দিরে জমা পড়া দান গোনার জন্য রয়েছে ১৪ সদস্যের বিশেষ টিম। সিসিটিভি ক্যামেরার সামনেই গোনা হয় সারাদিনের সংগৃহীত দান। তবে আগামী কয়েকদিনে রামমন্দিরের দর্শনার্থী ও অনুদান, দুটোই অনেকখানি বাড়বে বলে মনে করছে প্রশাসন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, “পরের কয়েকদিনে আবহাওয়ার উন্নতি হবে, ঠান্ডা কমবে। তাতে রামমন্দিরে ভক্তের সংখ্যা আরও বাড়বে।” পুণ্যার্থীদের জন্য বিশেষ ব্যবস্থাও করবে উত্তরপ্রদেশ প্রশাসন।

উল্লেখ্য, উদ্বোধনের পর প্রথম দিনেই অযোধ্যায় রামলালার দর্শন করেছেন অন্তত ৫ লক্ষ ভক্ত। ওই দিনই অনুদানের পরিমাণ ছাড়িয়ে গিয়েছে ৩ কোটি টাকারও বেশি। সবমিলিয়ে ৩ কোটি ১৭ লক্ষ টাকা অনুদান জমা পড়েছে একদিনেই। নগদ আর অনলাইন- দুই মাধ্যমেই জমা পড়েছে বিশাল পরিমাণ অনুদান। উল্লেখ্য, মন্দির উদ্বোধনের আগেই ট্রাস্টের তরফে জানানো হয়েছিল তহবিলে অনুদানের পরিমাণ ঝড়ের গতিতে বাড়ছে।

[আরও পড়ুন: সর্বকালের নজির নিফটির, ছুটছে সেনসেক্সও, বাজেটের পরই জোয়ার শেয়ার বাজারে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement