shono
Advertisement

বাসকিউল সেতুতে ফের যান্ত্রিক ত্রুটি, তীব্র যানজট খিদিরপুর চত্বরে

ঘুরপথে চলছে যানবাহন, বিপাকে নিত্যযাত্রীরা। The post বাসকিউল সেতুতে ফের যান্ত্রিক ত্রুটি, তীব্র যানজট খিদিরপুর চত্বরে appeared first on Sangbad Pratidin.
Posted: 09:52 AM Jun 26, 2019Updated: 09:56 AM Jun 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের খিদিরপুরের বাসকিউল সেতুতে যান্ত্রিক ত্রুটি। রাতে পণ্যবাহী জাহাজ চলে যাওয়ার পর সেতুটি আর বন্ধ হয়নি। সকালের ব্যস্ত সময়ে তীব্র যানজট বন্দর এলাকায়। ঘুরপথে চলছে যানবাহন। বিপাকে যাত্রীরা।

Advertisement

[আরও পড়ুন: রাস্তা আটকে নমাজ, প্রতিবাদে কলকাতার পথে হনুমান চালিশা পাঠ বিজেপির]

মাঝেরহাট সেতু বিপর্যয়ের পর বেহালা-সহ দক্ষিণ শহরতলির একটি বড় অংশের মানুষের ভোগান্তির শেষ নেই। খিদিরপুর ডক লাগোয়া এলাকায় গাড়ির চাপ বেড়েছে। এরই মধ্যে বাসকিউল সেতুতে যান্ত্রিক গোলযোগের কারণে বিপাকে নিত্যযাত্রীরা। খিদিরপুর গার্ডেনরিচ সার্কুলার রোডের উপরেই এই বাসকিউল সেতু। খিদিরপুরে ডকে যখন কোনও পণ্যবাহী জাহাজ আসে, তখন সেতুটিকে খোলা দেওয়া হয়। জাহাজ চলে গেলে ফের সেতুটি বন্ধ হয়ে যায়। জানা গিয়েছে, মঙ্গলবার গভীর রাতে জাহাজ চলাচলের জন্য যথারীতি সেতুটি খোলা হয়েছিল। ঘণ্টাখানেক বাদে সেতুটি বন্ধ করার সময়ে ঘটে বিপত্তি। বন্ধ হওয়া তো দূর, যান্ত্রিক ত্রুটির কারণে বাসকিউল সেতুটি খোলা অবস্থায় আটকে যায়। ফলে রাত থেকে গার্ডেনরিচ সার্কুলার রোডে বন্ধ যান চলাচল। সকালের ব্যস্ত সময়ে খিদিপুর চত্বরে তীব্র যানজটে নাকাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের। শেষ খবর অনুযায়ী, এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। খিদিরপুর ও হেস্টিংস থেকে যানবাহনগুলি বিভিন্ন পথে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

কিন্তু, বাসকিউল সেতুতে ঠিক কী ধরণের যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে? বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, রাতে জাহাজ চলে যাওয়ার পর যখন বাসকিউল সেতুটি বন্ধ করা হচ্ছিল, তখন সেতুটির রেলিংয়ে পয়েন্টগুলি ঠিকমতো মেলেনি। ফলে বাসকিউল সেতুটিকে আর আগের অবস্থায় ফেরানো যায়নি। যুদ্ধকালীন তৎপরতায় সেতু মেরামতির কাজ চলছে।

[আরও পড়ুন: সমন্বয়ের অভাব, গ্রিন করিডর সত্বেও কলকাতায় যানজটে ফেঁসে রোগী]

The post বাসকিউল সেতুতে ফের যান্ত্রিক ত্রুটি, তীব্র যানজট খিদিরপুর চত্বরে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement