shono
Advertisement

রান্নার কিংবদন্তি তরলা দালালের বায়োপিকে হুমা কুরেশি, ফার্স্ট লুকে নজর কাড়লেন নায়িকা

সেলিব্রিটি এই শেফের একশোরও বেশি রান্নার বই রয়েছে।
Posted: 09:41 PM Apr 19, 2022Updated: 09:42 PM Apr 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বায়োপিকের কমতি নেই বলিউডে। সেই তালিকায় নতুন সংযোজন হতে চলেছে ‘তরলা’ (Tarla)। সেলিব্রিটি শেফ এবং জনপ্রিয় রান্নার বইয়ের লেখিকা তরলা দালালের ভূমিকায় অভিনয় করতে চলেছেন হুমা কুরেশি (Huma Qureshi)। মঙ্গলবার নিজের ফার্স্ট লুক শেয়ার করে ছবির ঘোষণা করলেন অভিনেত্রী। 

Advertisement

নিরামিষ খাবারের জগতে নতুনত্বের জোয়ার এনেছিলেন তরলা দালাল। রান্নার জগতের কিংবদন্তি তিনি। অনেকের ছোটবেলা জুড়ে রয়েছে তাঁর জনপ্রিয় রান্নার শো ‘দ্য তরলা দালাল শো’ এবং ‘কুক ইট আপ উইথ তরলা দালাল’। এছাড়াও ১০০টির বেশি রান্নার বই লিখেছেন মুম্বইয়ের বাসিন্দা। ২০০৭ সালে তাঁকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে ভারত সরকার।

[আরও পড়ুন: ‘সিঁথিতে সিঁদুর, গলায় মঙ্গলসূত্র নেই কেন?’, বিয়ের পর আলিয়াকে দেখেই প্রশ্ন নেটিজেনদের]

 

২০১৩ সালের ৬ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তরলা দালাল। রনি স্ক্রুওয়ালা, অশ্বিণী আইয়ার তিওয়ারি এবং নীতেশ তিওয়ারির প্রযোজনায় তাঁর এই বায়োপিকটি তৈরি করছেন নবাগত পরিচালক পীযূষ গুপ্ত। এর আগে ‘দঙ্গল’ ও ‘ছিঁছোরে’র মতো সিনেমায় নীতেশের সহকারি পরিচালক ছিলেন তিনি। 

ছবি প্রসঙ্গে কথা বলতে গিয়ে অশ্বিণী জানান, শুধু একজন শেফ বা প্রখ্যাত লেখিকাই নন তরলা দালাল কর্মরত মহিলাদের কাছে আদর্শ ছিলেন। তিনি নিরামিষ রান্নার এক নতুন দিগন্ত খুলে দিয়েছিলেন। যা আজও খাদ্যপ্রেমী এবং রান্নার শৌখিন মানুষের কাছে সম্পদ। এমন একজন মানুষের চরিত্রে অভিনয় করতে পেরে আপ্লুত হুমা কুরেশি। এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি জানান, ছোটবেলায় তাঁর মা তরলা দালালের বই দেখে বহু রান্না করতেন। মাকে ম্যাঙ্গো আইসক্রিম তৈরি করতে সাহায্য করতেন হুমা। এমন অনেক পদ স্কুলের টিফিনে নিয়ে গিয়েছেন বলেও জানান অভিনেত্রী। ইতিমধ্যেই ছবির শুটিং শুরু করে দিয়েছেন হুমা। খুব সম্ভবত আগামী বছরই মুক্তি পাবে ছবিটি। 

[আরও পড়ুন: রাজকুমার হিরানির ছবিতে সুযোগ পেতে হাত কাটবেন! এ কী মন্তব্য শাহরুখের! দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement