shono
Advertisement

নাগালে আইএসএল, ফোকাস আই লিগে, ইন্টার কাশীর বিরুদ্ধে ৩ পয়েন্টই চায় মহামেডান

আই লিগ চ্যাম্পিয়ন হতে ৩ ম্যাচে অন্তত ৪ পয়েন্ট পেতে হবে সাদা-কালো ব্রিগেডকে।
Posted: 02:02 PM Mar 30, 2024Updated: 02:02 PM Mar 30, 2024

স্টাফ রিপোর্টার: কোনও রকম অঘটন না ঘটলে আই লিগ এখন কার্যত হাতের মুঠোয় মহামেডানের (Mohamedan SC)। এমন পরিস্থিতিতে শনিবার নৈহাটি স্টেডিয়ামে ইন্টার কাশীর বিরুদ্ধে হোম ম্যাচ খেলতে নামছে তারা।

Advertisement

চার ম্যাচে টানা জয়ের মুখ দেখে এই মুহূর্তে লিগ তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে ইন্টার কাশী (Inter Kashi)। মহামেডানকে সামান্য চাপে রেখেছে যে দল, সেই শ্রীনিধি ডেকান (Srinidhi Decan) গত ম্যাচে ঘরের মাঠে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করায় কিছুটা সুবিধাজনক অবস্থায় রয়েছে মহামেডান। লিগ টেবিলের শীর্ষে থাকা ডেভিডদের বাকি আর মাত্র তিনটে ম্যাচ। আই লিগে এই মুহূর্তে ২১ ম্যাচ খেলে মহামেডানের সংগ্রহ ৪৮ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা শ্রীনিধি ডেকান ২০ ম্যাচ খেলে সংগ্রহ ৪৪ পয়েন্ট।

[আরও পড়ুন: ‘ফিল্মি কেরিয়ার ব্যর্থ, তাই রাজনীতিতে আক্ষেপ মেটাচ্ছে’, হিরণকে তুলোধোনা দেবের!]

লিগ যত শেষের দিকে যাচ্ছে ততই যেন চিন্তা বাড়ছে মহামেডান ম্যানেজমেন্টের। এমন পরিস্থিতিতে তীরে এসে তরী ডুবে যাতে না যায়, সেই বিষয় নিয়ে খুবই চিন্তিত দীপেন্দু বিশ্বাসরা। স্বাভাবিক ভাবে ফুটবলারদের বার্তা দেওয়া হয়েছে আগামী তিনটে ম্যাচ যাতে অতিরিক্ত আত্মবিশ্বাসী না হয়ে যান তাঁরা। তার উপর শনিবারের প্রতিপক্ষ ইন্টার কাশী দলে রয়েছে অরিন্দম ভট্টাচার্যর মতো অভিজ্ঞ ফুটবলার। প্রতিপক্ষ সম্পর্কে বলতে গিয়ে মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভ বলেন, “ইন্টার কাশী সম্পর্কে জানি। খুবই ভালো দল। পরপর জিতে আসছে ওরা। ওদের বৈশিষ্ট্য প্রচুর পাস খেলে। তার উপর এখানে দীর্ঘদিন অনুশীলন করছে ওরা। তাই আবহাওয়ার সঙ্গেও মানিয়ে নিয়েছে ওদের ফুটবলাররা। বলতে পারি একটা সিরিয়াস ম্যাচ হতে চলেছে।” সঙ্গে যোগ করেন, “একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি আমরা। এমন পরিস্থিতিতে এসে ধারাবাহিকতা রাখাটাও কঠিন। আগামী তিনটে ম্যাচে ফল ভালো না হলে সারা মরশুমে ভালো খেলার গুরুত্ব থাকবে না। তাই চাইছি আগের ম্যাচগুলোতে যত ভালো খেলেছি, তার দ্বিগুণ উৎসাহে আগামী তিনটে ম্যাচ খেলতে। এই পর্যায়ে এসে ফুটবলারদের মধ্যে একটা সিরিয়াসনেস দেখতে পাচ্ছি। যেটা খুবই ভালো বিষয়।”

এই ম্যাচে নামার আগে মহামেডান শিবির চিন্তিত রেমসাঙ্গার চোট নিয়ে। গত ম্যাচেও তাঁর সার্ভিস পায়নি দল। শনিবার সকালে তাঁকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন চেরনিশভরা। বাকি তিন ম্যাচে চার পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হতে পারে মহামেডান। অবশ্য এই অঙ্কে মাথা ঘামাতে নারাজ মহামেডান কোচ। তাঁর বক্তব্য, এই অঙ্ক না ভেবে বাকি তিন ম্যাচ জয়ের লক্ষ্যে নামবে দল। তিনি যোগ করেন, “আমি কোনও অঙ্কে যেতে চাই না। প্রতি মুহূর্তে বদলাচ্ছে এই পয়েন্টের অঙ্ক। তাই ঝুঁকি নিয়ে ওই অঙ্কে যেতে চাই না। ফুটবলারদের একটাই কথা বলেছি, প্রতি ম্যাচেই তিন পয়েন্ট চাই। আপাতত পরের ম্যাচের জন্য পুরো তৈরি আছি।”

[আরও পড়ুন: কঙ্গনার অনুপ্রেরণাতেই রাজনীতিতে কৃতী স্যানন? ভোটের মুখে বড় কথা অভিনেত্রীর!]

ইন্টার কাশীর (Inter Kashi) বিরুদ্ধে নামার আগে মহামেডানের সিনিয়র ফুটবলার শেখ ফৈয়াজ বলেন, “আমরা দলগতভাবে এগোনোর চেষ্টা করছি। আমরা যেভাবে আগের ম্যাচগুলো খেলেছি, বাকি ম্যাচগুলো সেভাবেই খেলব। আপাতত সামনে ইন্টার কাশী, ওদের হারনোই লক্ষ্য।”
আজ আই লিগে
মহামেডান বনাম ইন্টার কাশী , নৈহাটি স্টেডিয়াম
ম্যাচ শুরু সন্ধ্যা ৬.৩০ থেকে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement