shono
Advertisement

আই লিগ শুরুর আগে সুখবর মোহনবাগানে, চিন্তার ভাঁজ ইস্টবেঙ্গল কর্তাদের

আইজলের বিরুদ্ধে ম্যাচ ওয়াকওভার দিতে হতে পারে ইস্টবেঙ্গলকে। The post আই লিগ শুরুর আগে সুখবর মোহনবাগানে, চিন্তার ভাঁজ ইস্টবেঙ্গল কর্তাদের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:27 PM Nov 21, 2017Updated: 12:15 PM Sep 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু নামেই চিরশত্রু নয় দুই প্রধান। মাঠ ও মাঠের বাইরে তাদের অবস্থানও বেশিরভাগ সময় থাকে ভিন্ন মেরুতে। আরও একবার সেই ছবি স্পষ্ট হয়ে গেল। দেশের এক নম্বর লিগ শুরু হতে বাকি আর মাত্র তিন দিন। তার আগে একদিকে প্রথম ম্যাচ আয়োজন নিয়ে বেজায় সমস্যায় ইস্টবেঙ্গল। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে আইজলের বিরুদ্ধে ম্যাচ ওয়াকওভার দিতে হতে পারে তাদের। উলটোদিকে চাপ তো দূর, অনেক খোলামেলা পরিবেশ মোহনবাগানে। লিগ শুরুর ঠিক আগেই তারা পেয়ে গেল নতুন কো-স্পনসর।

Advertisement

কলকাতা লিগ চলাকালীনই মোহনবাগানে এসেছিল নতুন দুই কো-স্পনসর। একটি নীলকমল, অন্যটি ফ্লোরাল। আগে থেকেই শতাব্দীপ্রাচীন ক্লাবকে স্পনসর করে আসে আরেক সংস্থা রিপ্লে। এবার সোনিদের জার্সিতে জুড়ল চতুর্থ কো-স্পনসরের লোগো। এম পি বিড়লা সিমেন্ট নামক এক সিমেন্ট প্রস্তুতকারক সংস্থা। নতুন স্পনসরের বিষয়টি প্রকাশ্যে আসে মঙ্গলবার সকালে। আই লিগের উদ্বোধনে অংশ নিতে এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন কোচ সঞ্জয় সেন এবং অধিনায়ক সোনি নর্ডি। আই লিগের অফিসিয়াল ফেসবুক পেজে অনুষ্ঠানের বেশ কিছু ছবি পোস্ট করা হয়। সেখানেই দেখা যায় যে জার্সি গায়ে বসে আছেন সোনি, তার বুকের দিকে রয়েছে নতুন স্পনসরের লোগো। এর ফলে লিগ শুরুর আগে অনেকটাই স্বস্তিতে কর্তারা।

[নতুন ইনিংস শুরু, ঝটিকা সফরেই আংটি বদল সুনীল-সোনমের]

কোচ ও অধিনায়ক যখন দিল্লিতে, তখন ফুটবলারদের নিয়ে প্রস্তুতি সাড়লেন সহকারি কোচ শঙ্করলাল চক্রবর্তী। আগামিকাল ফিরে এসে প্রথম ম্যাচের আগে ঘরের মাঠে শেষ প্রস্তুতি নেবেন সঞ্জয়। তবে কুঁচকিতে চোটের কারণে প্রথম ম্যাচে দলের সঙ্গে যেতে পারবেন না জাপানি ফুটবলার ইউটা। যদিও এই নিয়ে খুব একটা চিন্তা করতে নারাজ শঙ্করলাল। বলছিলেন, “বাকি যারা আছে, তারাও যথেষ্ট যোগ্য। তবে চিন্তা একটাই। মিনার্ভা সম্পর্কে আমাদের কাছে তথ্য প্রায় নেই বললেই চলে। উলটোদিকে আমাদের দলে বেশিরভাগই চেনা ফুটবলার। যা ওদের বাড়তি সুবিধা দেবে।”

এদিকে গভীর চিন্তায় ডুবে ইস্টবেঙ্গল কর্তারা। প্রথম ম্যাচে ওয়াকওভার না দিতে শর্ত একটাই। আগামী মঙ্গলবার খেলতে হবে যুবভারতীতে। কারণ রাজ্য সরকারের নতুন নিয়মে অনুযায়ী, আই লিগ ও আইএসএল ম্যাচের মধ্যে কমপক্ষে ৪৮ ঘণ্টার ব্যবধান থাকতে হবে। ইতিমধ্যেই ম্যাচের তারিখ অথবা স্থান পরিবর্তন করার অনুরোধ জানিয়ে ইস্টবেঙ্গলের তরফে এআইএফএফ-কে চিঠিও দেওয়া হয়েছে। কিন্তু ফেডারেশন তাতে কর্ণপাত করেনি। ইস্টবেঙ্গল ম্যাচে না নামলে তিন পয়েন্ট চলে যাবে আইজলের ঝুলিতে। তবে নিয়মের জন্য তাদের এতটা ক্ষতি হতে দেবে না রাজ্য সরকার, সেই বিশ্বাসও রাখছেন ইস্টবেঙ্গল কর্তারা।

[টেস্ট শেষে অন্য ঠিকানায় শাস্ত্রী, উদ্বোধন ‘ক্লাব আরবানা’র]

The post আই লিগ শুরুর আগে সুখবর মোহনবাগানে, চিন্তার ভাঁজ ইস্টবেঙ্গল কর্তাদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement