shono
Advertisement

রক্তাল্পতায় ভুগছে বায়ুসেনা, ফের ভেঙে পড়ল বোমারু বিমান

অল্পের জন্য প্রাণে বাঁচলেন পাইলট। The post রক্তাল্পতায় ভুগছে বায়ুসেনা, ফের ভেঙে পড়ল বোমারু বিমান appeared first on Sangbad Pratidin.
Posted: 02:22 PM Jan 28, 2019Updated: 02:22 PM Jan 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে ভেঙে পড়ল বায়ুসেনার জাগুয়ার যুদ্ধবিমান। রাজ্যের রাজধানী লখনউ থেকে ৩২২ কিলোমিটার দূরে বিমানটি ভেঙে পড়ে। তবে বিমানের চালক বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। আহত হওয়ায় তাঁকে হাসপাতালে পাঠানো হয়েছে। যদিও তাঁর প্রাণহানির কোনও আশঙ্কা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Advertisement

সূত্রের খবর, রোজ যে মহড়া হয়, তাতেই যোগ দিয়েছিল যুদ্ধবিমানটি। গোরক্ষপুর ঘাঁটি থেকে সেটি উড়েছিল। মাঝ আকাশ মহড়া চলার সময়ই সেটি ভেঙে পড়ে। তবে এলাকাটি জনবসতিপূর্ণ না হওয়ায় তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে খবর। ইতিমধ্যেই বিষয়টির পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা।

আর্থিক প্রতারণায় ‘প্রভাবশালী’ তত্ত্ব খারিজ, কে ডি সিংয়ের সম্পত্তি বাজেয়াপ্ত ইডির ]

তবে এই ধরনের ঘটনা ইতিহাসে নতুন নয়। গত বছর ৪ সেপ্টেম্বর এমনই একটি বিমান দুর্ঘটনাগ্রস্থ হয়েছিল যোধপুরে। সেই বিমানটি ছিল এমআইজে ২৭। তার আগে ৫ জুন গুজরাটেও এমন ঘটনা ঘটে। উত্তর-পশ্চিম গুজরাটের কচ্ছ প্রদেশের মুন্দ্রা এলাকায় একটি জাগুয়ার যুদ্ধবিমান ভেঙে পড়েছিল। জামনগর বিমানঘাঁটি থেকে সেটি ট্রেনিংয়ের জন্য আকাশে উড়েছিল। তবে সেবার দুর্ঘটনায় পাইলট রেহাই পাননি। এয়ার কমান্ডার সঞ্জয় চৌহান সেই দুর্ঘটনায় মারা গিযেছিলেন। ২৭ জুন মহারাষ্ট্রের নাসিকের কাছে একটি সুখোই ৩০ এমকেআই যুদ্ধবিমান ভেঙে পড়েছিল।

এই দু’টি জাগুয়ার ভেঙে পড়ার আগে বায়ুসেনার একটি চিতা হেলিকপ্টারও ভেঙে পড়ে। ২৩ মে জম্মু ও কাশ্মীরের নাথা টপে ক্র্যাশ করে সেটি। এটিও রুটিনমাফিক পরীক্ষার জন্য বেরিয়েছিল। সেবারও আদালত ঘটনায় তদন্তের নির্দেশ দেয়। ২০ মার্চ ঝাড়খণ্ড ও ওড়িশা সীমান্তের সুবর্ণরেখা নদীতে একটি অ্যাডভান্স হক জেট (AJT) ট্রেনিং চলাকালীন ভেঙে পড়ে।

এবার সেট টপ বক্স না পালটেই বদলে ফেলুন পরিষেবা ]

The post রক্তাল্পতায় ভুগছে বায়ুসেনা, ফের ভেঙে পড়ল বোমারু বিমান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement