shono
Advertisement
IAF

মহিলা সহকর্মীকে ধর্ষণ! অভিযুক্ত বায়ুসেনার অফিসার, শুরু তদন্ত

নির্যাতিতার দাবি, গত দুবছর ধরে তাঁকে লাগাতার যৌন হেনস্তা করেছেন অভিযুক্ত।
Published By: Biswadip DeyPosted: 11:20 PM Sep 10, 2024Updated: 11:20 PM Sep 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের অভিযোগ উঠল বায়ুসেনার এক অফিসারের বিরুদ্ধে। এক মহিলা অধস্তন আধিকারিকের করা অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে জম্মু ও কাশ্মীরের বদগাম থানায় এফআইআর দায়ের হয়েছে বলেই পুলিশ সূত্রে জানানো হয়েছে। বায়ুসেনা এই মামলায় পুলিশের সঙ্গে পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দিয়েছে বলে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি।

Advertisement

ঠিক কী অভিযোগ? নির্যাতিতার দাবি, গত দুবছর ধরে তাঁকে লাগাতার যৌন হেনস্তা করেছেন অভিযুক্ত। তাঁকে বলপূর্বক মুখমেহনেও বাধ্য করা হয় বলে অভিযোগ তাঁর। পুলিশকে তিনি জানিয়েছেন, গত বছরের ৩১ ডিসেম্বর অফিসারদের মেসে অভিযুক্ত সিনিয়র অফিসার তাঁর কাছে জানতে চান, তিনি উপহার পেয়েছেন কিনা। এর পর উপহার দেওয়ার অছিলায় নিজের ঘরে নিয়ে যৌন হেনস্তা করেন। বাধ্য করেন মুখমেহনে। তাঁর কথায়, ''আমি বার বার তাঁকে থামতে বলি। এবং তাঁকে থামানোর সব রকম চেষ্টা করি। শেষপর্যন্ত ওঁকে ধাক্কা দিয়ে সেখান থেকে পালিয়ে যাই।''

[আরও পড়ুন: শ্লীলতাহানির অভিযোগে আরও বিপাকে অরিন্দম শীল! এবার থানায় দায়ের অভিযোগ]

পরে দুজন মহিলা বায়ুসেনা অফিসারের পরামর্শে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান। বিভাগীয় তদন্ত শুরু হলেও পরে তা বন্ধ করে দেওয়া হয় বলেই নির্যাতিতা জানিয়েছেন পুলিশকে। পরে ফের অভিযোগ জানিয়েও ফল না মেলায় অবশেষে পুলিশের দ্বারস্থ হন তিনি। সেই সঙ্গেই নির্যাতিতার দাবি, এই ঘটনায় তাঁর মানসিক স্বাস্থের উপরেও প্রবল প্রভাব পড়েছে। তিনি বলেছেন, ''আমি সারাক্ষণ আতঙ্কে রয়েছি। আমার সামাজিক জীবন পুরোপুরি ব্য়াহত হচ্ছে।'' নির্যাতনের আঘাতে তিনি আত্মহত্যার কথাও ভেবেছিলেন বলে দাবি ওই আধিকারিকের। এই অবস্থায় দৈনন্দিন জীবনের স্বাভাবিকতাও নষ্ট হচ্ছে বলে দাবি তাঁর।

ভারতীয় বায়ুসেনার তরফে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, 'আমরা বিষয়টি সম্পর্কে অবগত। বদগামের স্থানীয় থানা শ্রীনগরে ভারতীয় বায়ুসেনার কাছে বিষয়টি জানিয়েছে। আমরা তাদের সঙ্গে পূর্ণ সহযোগিতা করব।'

[আরও পড়ুন: ‘বাবার মৃত্যুর পরও শো করেছি, কিন্তু…’, অশান্ত সময়ে গান গাওয়া নিয়ে ট্রোলের জবাবে শিলাজিৎ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ধর্ষণের অভিযোগ উঠল বায়ুসেনার এক অফিসারের বিরুদ্ধে।
  • এক মহিলা অধস্তন আধিকারিকের করা অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে জম্মু ও কাশ্মীরের বদগাম থানায় এফআইআর দায়ের হয়েছে বলেই পুলিশ সূত্রে জানানো হয়েছে।
  • বায়ুসেনা এই মামলায় পুলিশের সঙ্গে পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দিয়েছে বলে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি।
Advertisement