shono
Advertisement

ICC ODI World Cup 2023: শেষ ODI-তে নেই অক্ষর, কাপ যুদ্ধে ফর্মে থাকা অশ্বিনের খেলার সুযোগ বাড়ছে

বিশ্বকাপ খেলবেন রবিচন্দ্রন অশ্বিন?
Posted: 12:44 PM Sep 25, 2023Updated: 12:44 PM Sep 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কারও পৌষ মাস। কারও সর্বনাশ!’ অক্ষর প্যাটেল (Axar Patel) ও রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) ক্ষেত্রে এই প্রবাদ এই মুহূর্তে মিলে যায়। বাঁহাতের চোটের জন্য বাঁহাতি অলরাউন্ডারকে এশিয়া কাপের (Asia Cup Final 2023) ফাইনালে খেলানো হয়নি। এমনকি অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে প্রথম দুটি একদিনের ম্যাচেও তাঁকে রাখা হয়নি। বেঙ্গালুরুর (Bengaluru) জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) রিহ্যাব করছেন অক্ষর। আর এখন শোনা যাচ্ছে অক্ষর তৃতীয় একদিনের ম্যাচ থেকেও ছিটকে গিয়েছেন। সেটা হলে অশ্বিনের যে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) খেলার সুযোগ বাড়ছে, তা আর বলার অপেক্ষা রাখে না। যদিও এই ইস্যু নিয়ে এখনও পর্যন্ত বিসিসিআই কোনও সরকারি বিবৃতি দেয়নি।

Advertisement

টিম ম্যানেজমেন্ট ভেবেছিল সিরিজের তৃতীয় ম্যাচের আগে অক্ষর সুস্থ হয়ে যাবেন। তবে সেটা হয়নি। সূত্রের খবর, বাঁহাতের আঙুল ও কোয়াড্রিসেপ মাসলের চোট এখনও সারেনি। ফলে অজিদের বিরুদ্ধে শেষ ম্যাচের দলে তাঁকে রাখা হল না। চোট না সারলে তিনি যে বিশ্বকাপের দল থেকেও ছিটকে যাবেন, এটা আর বলার অপেক্ষা রাখে না। সেক্ষেত্রে কাপ যুদ্ধের দলে অশ্বিনের ঢুকে যাওয়ার সম্ভাবনা প্রবল। টিম ইন্ডিয়ার (Team India) অভিজ্ঞ অফ স্পিনার ইতিমধ্যেই অজিদের বিরুদ্ধে চলতি সিরিজে ফর্ম দেখিয়েছেন।

[আরও পড়ুন: যে কোনও পজিশনে ব্যাট করতে রাজি, স্পষ্ট জানিয়ে দিলেন শতরানকারী শ্রেয়স]

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে চোট পেয়েছিলেন অক্ষর। সেই ম্যাচে ব্যাট লড়াই করলেও, চোটে ভুগছিলেন অক্ষর। তাঁর চোট ছিল বেশ গুরুতর। আর তাই একেবারে শেষ মুহূর্তে ওয়াসিংটন সুন্দরকে শ্রীলঙ্কা উড়িয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু তরুণ অফ স্পিনার ফাইনাল খেলার সুযোগ পাননি। যদিও পরবর্তী সময় শোনা যায় অক্ষর চোট পেতেই অশ্বিনকে প্রথম ডেকে পাঠান অধিনায়ক রোহিত শর্মা ও হেড কোচ রাহুল দ্রাবিড়। তবে অশ্বিন প্রস্তুত না থাকার জন্য এশিয়া কাপের ফাইনালের দলে যোগ দিতে পারেননি।

এরপর অশ্বিনকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে সুযোগ দেওয়া হয়। প্রথম ম্যাচে ৪৭ রানে ১ উইকেট নিলেও, ইন্দোরে দাপট দেখান তিনি। নিয়েছিলেন ৪১ রানে ৩ উইকেট। চলতি সিরিজে ব্যাট করার সুযোগ না পেলেও, অশ্বিন অতীতে বড় রান করেছেন। তাই অশ্বিনকে শেষ মুহূর্তে কাপ যুদ্ধের দলে দেখা গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

এদিকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপের ১৫ জনের দলকে বদলে দেওয়ার সুযোগ রয়েছে। ২৭ সেপ্টেম্বর অজিদের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচ। এরপর ৮ অক্টোবর প্যাট কামিন্স-স্টিভ স্মিথদের বিরুদ্ধে কাপ যুদ্ধের অভিযান শুরু করবে ভারত। চেন্নাইতে আয়োজিত হবে সেই ম্যাচ। ঘরের মাঠে কি অশ্বিন বল হাতে নামবেন? সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

[আরও পড়ুন: কোন মন্ত্রে সাফল্য পাচ্ছেন সূর্য? ছড়াচ্ছেন উত্তাপ, জানিয়ে দিলেন মার্ক ওয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement