shono
Advertisement

ICC ODI World Cup 2023: ‘বাপ কা বেটা’! পাক ব্যাটিংয়ের পরীক্ষা নেওয়া ডি লিডির বাবা নায়ক হয়েছিলেন শচীনদের বিরুদ্ধে

বাস ডি লিডি চারটি উইকেট নেন পাকিস্তানের বিরুদ্ধে।
Posted: 08:40 PM Oct 06, 2023Updated: 09:39 PM Oct 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে চার-চারটি উইকেট নেন নেদারল্যান্ডসের ক্রিকেটার বাস ডি লিডি। বাবর আজমদের বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স মনে করাচ্ছে বাবা টিম ডি লিডিকে। টিম ডি লিডি ২০০৩ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ৩৫ রান দিয়ে চারটি উইকেট নিয়েছিলেন। 

Advertisement

২০ বছর আগের বিশ্বকাপে ৯.৫ ওভার হাত ঘুরিয়ে চার-চারটি উইকেট নিয়েছিলেন বাস ডি লিডির বাবা। শচীন তেণ্ডুলকর, রাহুল দ্রাবিড়, হরভজন সিং এবং জাহির খানকে ফিরিয়ে ছিলেন তিনি। তাঁর বোলিংয়ে ভারত ভেঙে পড়েছিল ২০৬ রানে। ভারতের রান তাড়া করতে নেমে ডাচরা শেষ হয়ে গিয়েছিল ১৩৬ রানে। জাভাগল শ্রীনাথ ও অনিল কুম্বলে চারটি করে উইকেট নেন। এদিন বাস ডি লিডি পাক ব্যাটিংয়ের পরীক্ষা নিলেও শেষ হাসি তোলা ছিল বাবর আজমদের জন্য।  

ক্রিকেট সংক্রান্ত একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে বাস ডি লিডি বলেছেন, ”এটা খুবই স্পেশাল। বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা বিশাল ব্যাপার।” 

[আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে খেলবেন শুভমান? বড় আপডেট দিলেন রাহুল দ্রাবিড়]

বাস ডি লিডির মতো এবারই প্রথমবার বিশ্বকাপ খেলতে এসেছেন স্যাম কারেনও। স্যাম কারেন ইংল্যান্ডের হয়ে খেললেও তাঁর বাবা কেভিন কারেন ১৯৮৩ ও ১৯৮৭ সালের বিশ্বকাপে জিম্বাবোয়ের হয়ে খেলেছেন। 

[আরও পড়ুন: জাদেজা-অশ্বিনের রেপ্লিকা আমদানি করে মহড়া স্মিথ-ওয়ার্নারদের!]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement