shono
Advertisement

ICC ODI World Cup 2023: বিরাটের ৩৫তম জন্মদিনে রোহিতের পয়া ইডেনে আসছেন অমিত শাহ

বিরাটে মজে ইডেন গার্ডেন্স।
Posted: 09:23 AM Oct 31, 2023Updated: 09:23 AM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৫ নভেম্বর ইডেন গার্ডেন্সের (Eden Gardens) বাইশ গজে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (IND vs SA) মহারণ। একদিকে বিরাট কোহলির ৩৫তম জন্মদিন (Virat Kohli’s 35th Birthday) অন্যদিকে রোহিত শর্মার (Rohit Sharma) পয়া ভেন্যু। এমন ম্যাচের সাক্ষী থাকতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister) অমিত শাহ (Amit Shah)। সিএবি (CAB) আধারিকরা তাঁকে আমন্ত্রণ জানিয়েছিলেন। শোনা যাচ্ছে এই মেগা ম্যাচ দেখতে ক্রিকেটের নন্দনকাননে উপস্থিত থাকতে পারেন তিনি। এমনকি টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটারদের সঙ্গেও দেখা করবেন অমিত শাহ। তবে অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) আমন্ত্রণ জানানো হলেও, শারীরিক অসুস্থতার কারণে তিনি আসতে পারছেন না। যদিও প্রখ্যাত গায়িকা শিল্পা রাও (Shilpa Rao) পারফর্ম করবেন বলে শোনা গিয়েছে।

Advertisement

এদিকে বিরাটের জন্মদিন উপলক্ষে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের আগে বিরাটের জন্য বিশেষ কেকের ব্যবস্থা করা হচ্ছে সিএবির তরফে। সেই কেক কেটে জন্মদিন উদযাপন করবেন বিরাট-রাজা। শুধু কি তাই? আরও আছে! প্রাথমিকভাবে ঠিক হয়েছিল, কোহলির জন্মদিনে উপস্থিত ইডেনের সমস্ত দর্শকদের দেওয়া হবে স্পেশাল কেক। কিন্তু পুলিশের অনুমতি না মেলায় সেই পরিকল্পনা বাতিল করতে হয়। অতঃপর? দমছে না সিএবি। ঠিক হয়েছে, ম্যাচের দিন গ্যালারিতে উপস্থিত দর্শকদের জন্য থাকবে ‘কোহলি মুখোশ’। অর্থাৎ ইডেনে বিরাট পদধ্বনিতে কোহলিময় হয়ে উঠবে গোটা নন্দনকানন। ক্রিকেটের ‘কিং’-কে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানানোর এর চেয়ে অনন্য উপায় আর কি হতে পারে!

[আরও পড়ুন: সত্তর হাজার ‘কোহলি’র সামনে বিরাট-জন্মদিন উদযাপন ইডেনে]

কেক কেটে সেলিব্রেশন কিংবা গ্যালারিতে মুখোশ বিতরণেই শেষ নয়। রাতের মায়াবী ইডেনও কোহলিকে কুর্নিশ জানাতে তৈরি হচ্ছে। থাকছে বিশেষ আতশবাজির রোশনাই। সেই ‘ফায়ার ওয়ার্কস’-এর কারসাজিতে ইডেনের আকাশে ফুটে উঠবে কোহলির উদ্দেশে স্পেশাল বার্তা, ‘হ্যাপি বার্থ ডে, বিরাট’। কোহলির ৩৫তম জন্মদিনকে ঘিরে এভাবেই পরিকল্পনা সাজাচ্ছে বঙ্গ ক্রিকেটের নিয়ামক সংস্থা।

এখনও পর্যন্ত ২৮৭টি একদিনের ম্যাচে তাঁর রান ১৩৪৩৭। সর্বাধিক পাকিস্তানের বিরুদ্ধে ১৮৩। গড় ৫৭.৯১। স্ট্রাইক রেট ৯৩.৬৩। ৪৮টি শতরানের সঙ্গে রয়েছে ৬৯টি অর্ধ শতরান। কিন্তু ‘চেজ মাস্টার’ হিসাবে তাঁর পারফরম্যান্স অন্য পর্যায়ের। চেজ করতে নেমে ১৫৯টি ম্যাচে তাঁর রান ৭৭৯৪। সর্বাধিক পাকিস্তানের বিরুদ্ধে ১৮৩। গড় ৬৫.৪৯। স্ট্রাইক রেট ৯৩.৬৪। ২৭টি শতরানের সঙ্গে রয়েছে ৩৪টি অর্ধ শতরান। ছন্দে থাকা বিরাট ইংল্যান্ডের বিরুদ্ধে রান না পেলেও, ইতিমধ্যেই কাপ যুদ্ধের সূচনা করে দিয়েছেন। এবার তাঁর শুধু এগিয়ে যাওয়ার পালা।

[আরও পড়ুন: নির্দোষ প্রমাণিত হলে আবার মুখ্য নির্বাচক পদে ফিরে আসবেন, হুমকি দিলেন পদত্যাগী ইনজামাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement