shono
Advertisement

ICC ODI World Cup 2023: কেন একসঙ্গে খেলতে পারবেন না শামি-বুমরাহ-সিরাজ? উঠে এল চমকে দেওয়া তথ্য

কেমন কম্বিনেশনে খেলবে ভারত?
Posted: 04:19 PM Sep 23, 2023Updated: 04:19 PM Sep 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) মঞ্চে টিম ইন্ডিয়াকে (Team India) সাফল্য পেতে গেলে কেমন বোলিং লাইনআপ হওয়া উচিত? মহম্মদ শামি (Mohammed Shami), জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) ও মহম্মদ সিরাজকে (Mohammed Siraj) কি আদৌ একসঙ্গে খেলানো যাবে? এই ইস্যু নিয়ে ক্রিকেট পণ্ডিতরা একাধিক তত্ব তুলে ধরেছেন।

Advertisement

যদিও ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া (Aakash Chopra) মনে করেন দলে ভারসাম্য বজায় রাখার জন্য একসঙ্গে তিন জোরে বোলারকে মাঠে নামিয়ে দেওয়া সম্ভব নয়। কারণ রোহিত শর্মা (Rohit Sharma)-রাহুল দ্রাবিড় (Rahul Dravid) আট নম্বরে একজন ব্যাটিং অলরাউন্ডারকে চাইছেন।

[আরও পড়ুন: বুমরাহ-সিরাজের জন্য মাঠের বাইরে বসে থাকা কতটা কষ্টের? স্পষ্ট জানালেন ‘ম্যাচের সেরা’ শামি]

আকাশ চোপড়া নিজের ইউ টিউব চ্যানেলে বলেছেন, “মোহালির ফ্ল্যাট পিচে শামি নিজেকে ফের তুলে ধরল। এমন পিচে ৫১ রানে ৫ উইকেট নেওয়া মুখের কথা নয়। যে বলে স্টিভ স্মিথকে আউট করেছে সেটা অনবদ্য। তবুও আমার মনে হয় তিন পেসারের মধ্যে যে কোনও দু’জনকে খেলানো যাবে। এরমধ্যে জশপ্রীত বুমরাহ অটোমেটিক চয়েস। এশিয়া কাপের ফাইনালে আগুন ঝরানোর পর মহম্মদ সিরাজকে বসিয়ে রাখা সম্ভব নয়। তাহলে রইল বাকি শামি। এই মুহূর্তে টিম ম্যানেজমেন্টের যা মানসিকতা তাতে আট নম্বরে একজন ব্যাটিং অলরাউন্ডার নিয়ে ভারত মাঠে নামতে চায়। সেক্ষেত্রে শামির বাইরে থাকার সম্ভাবনা প্রবল।”

এখানেই থেমে না থেকে আকাশ ফের যোগ করেছেন, “ব্যক্তিগত ভাবে আমার প্রথম পছন্দ শামি। তবে টিম ম্যানেজমেন্ট আট নম্বরে এমন একজনকে চাইছে যার ব্যাটের হাত ভালো। সেক্ষেত্রে শার্দুল ঠাকুর এগিয়ে থাকবে। স্পিনার হিসেবে কুলদীপ যাদবের সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন কিংবা অক্ষর প্যাটেলের খেলার সম্ভাবনা প্রবল।”

[আরও পড়ুন: কোন মন্ত্রে নিলেন পাঁচ উইকেট? ধারাভাষ্যকারকে খোঁচা দিয়ে জানালেন ‘সহেসপুর এক্সপ্রেস’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement