shono
Advertisement

T20 World Cup: স্কটল্যান্ডের বিরুদ্ধে দলে ফিরছেন বরুণ, বিরাটের জন্মদিনে ভারতের লক্ষ্য বড় জয়

কার পরিবর্তে দলে আসবেন রহস্য স্পিনার?
Posted: 02:46 PM Nov 05, 2021Updated: 02:46 PM Nov 05, 2021

দেবাশিস সেন, দুবাই: আইসিসির (ICC) তরফ থেকে যে মেলটা পাঠানো হয়েছিল, তাতে বলা ছিল ভারতীয় দল প্র‌্যাকটিসে আসবে। বৃহস্পতিবার ভারতীয় সময় টিমের ন’জন প্র‌্যাকটিসে এলেন। কিন্তু তাতে ক্রিকেটার কই! ক্রিকেটার বলতে শুধুই বরুণ চক্রবর্তী। বাকি আটজন সাপোর্ট স্টাফ। দেখে একটু অবাকই লাগছিল। একজন ক্রিকেটারের সঙ্গে আটজন সাপোর্ট স্টাফ!

Advertisement

আফগানিস্তান ম্যাচের একদিন পরই আবার স্কটল্যান্ডের বিরুদ্ধে নামতে হবে বিরাট কোহলিদের (Virat Kohli)। তাই হয়তো এদিন আর কেউ মাঠমুখো হলেন না। হোটেলেই বিশ্রামে কাটালেন ক্রিকেটাররা। শোনা গেল, হোটেলের মধ্যেই একটু-আধটু দিওয়ালি সেলিব্রেশন হয়েছে। তবে পুরো ফোকাসটাই এখন শুক্রবারের স্কটল্যান্ড ম্যাচে। আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয়ের পর রান রেট মাইনাস থেকে প্লাসে ঢুকেছে। তবে সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে গেলে বাকি দুটো ম্যাচে শুধু জিতলেই হবে না, একই সঙ্গে বিশাল মার্জিনে জিততে হবে। যাতে নিউজিল্যান্ড যদি আফগানিস্তানের কাছে হারে, তাহলে রান রেটই সেমিফাইনালের রাস্তা ঠিক করে দেয়। বিরাটরাও এখন ঠিক করে ফেলেছেন, দুটো ম্যাচ বড় ব্যবধানে জিতবেন। তারপর যা হওয়ার হবে।

[আরও পড়ুন: T20 World Cup: ভারত-আফগানিস্তান ম্যাচে ফিক্সিং হয়েছে! পাক অভিনেত্রীর দাবিতে চাঞ্চল্য]

শুক্রবার স্কটল্যান্ডের বিরুদ্ধে টিমে একটা বদল আসছে, সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। আগের ম্যাচে চোটের জন্য বরুণ চক্রবর্তী খেলতে পারেননি। এই ম্যাচে চোট সারিয়ে বরুণ ফিরছেন। এদিন ভারতীয় রহস্য স্পিনারের ফিটনেস টেস্ট হয়। ফিজিও নীতিন প্যাটেল আর সহকারী ট্রেনার সোহম দেশাই বরুণের ফিটনেস টেস্ট নিলেন। আর সেই টেস্টে বরুণ পাস করেছেন। শুক্রবার শার্দূল ঠাকুরের জায়গায় টিমে (Team India) আসতে চলেছেন বরুণ। বরুণকে নেওয়ার ক্ষেত্রে কারণ একটাই, স্কটল্যান্ডের ব্যাটসম্যানরা স্পিনে খুব একটা স্বচ্ছন্দ নন। সেখানে বরুণকে খেলা কঠিন হতে পারে। সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজা থাকছেন। অশ্বিনের ফর্ম ভারতীয় দলকে স্বস্তি দিচ্ছে। আফগানিস্তান ম্যাচে দুরন্ত বোলিং করেছেন ভারতের তারকা অফস্পিনার। ম্যাচ শেষে অধিনায়ক বিরাট কোহলিও ভারতীয় অফস্পিনারের প্রশংসা করে বলেছেন, “শুধু জয় নয়, অশ্বিনের ফর্মটাও দলের কাছে বড় প্রাপ্তি।”

[আরও পড়ুন: T20 World Cup: বাংলাদেশের ৭৩ রান ৬.২ ওভারেই তুলে নিল অস্ট্রেলিয়া]

আরও আছে। রোহিত শর্মা (Rohit Sharma), লোকেশ রাহুল শুরুটা দারুণ করেছিলেন। হার্দিক পাণ্ডিয়াও ফর্মে ফিরেছেন। দুটো ম্যাচ হারের পর যে দমবন্ধকর পরিস্থিতিটা তৈরি হয়েছিল, সেটা অনেকটাই কেটেছে। এবার স্কটল্যান্ড ম্যাচে বিরাট জয়ের লক্ষ্য নিয়েই নামছে কোহলির ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement