shono
Advertisement

পাক ফ্যানদের নিয়ে মশকরা আইসিসি’র, হেসে খুন নেটিজেনরা

ব্যাপারটা কী? The post পাক ফ্যানদের নিয়ে মশকরা আইসিসি’র, হেসে খুন নেটিজেনরা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:53 PM Nov 19, 2018Updated: 03:53 PM Nov 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ফ্যানদের সময়টা মোটেই ভাল যাচ্ছে না। নিজেদের দেশের ক্রিকেটের জন্য বারবার অপদস্ত হতে হচ্ছে তাঁদের। কখনও ট্রফির আকার তো কখনও ট্রফির নামের জন্য অন্যান্য দেশের ক্রিকেটভক্তদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে পাক ফ্যানদের। এবার তাঁদের হাসির পাত্রে পরিণত করে ছাড়ল আইসিসি।

Advertisement

দিন কয়েক আগেই বিস্কুটের মতো দেখতে ট্রফি নিয়ে হাসির রোল উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। তারপর আবার ‘ওয়ে হোয়ে কাপ’ নাম শুনে হতভম্ব ফ্যানরা। এবার কিনা আইসিসি-ই তাঁদের নিয়ে মশকরা করল! ব্যাপারটা তাহলে একটু খোলসা করে বলা যাক। চলতি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিমধ্যেই চারটি দল সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। গ্রুপ এ থেকে শেষ চারে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড। আর গ্রুপ বি থেকে পৌঁছেছে ভারত ও অস্ট্রেলিয়া। সেই গ্রুপেই ছিল পাকিস্তান। যারা এবারও গ্রুপ পর্বের গণ্ডি পার করতে পারেনি। শেষ চারের লড়াই শুরুর আগে ক্রিকেটপ্রেমীদের উদ্দেশে একটি টুইট করে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানতে চায়, বিশ্বকাপের ফাইনালে কোন দুটি দল মুখোমুখি হবে? চারটি অপশনও দেওয়া হয়। ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত, ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বনাম ভারত নাকি অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড।

[ফুটবল জ্বরে ভুগছে কাশ্মীর, মোহনবাগানকে ঘিরে উৎসাহ তুঙ্গে]

ব্যস, এই টুইট দেখেই মেজাজ হারান পাকিস্তানি সমর্থকরা। আসলে সকলেই ভেবেছিলেন মহিলা নয়, পুরুষ বিশ্বকাপের কথা বলছে আইসিসি। আর সেই ভুল বোঝা থেকেই তাঁরা প্রশ্ন তোলেন, আইসিসি-র তালিকায় পাকিস্তানকে কেন রাখা হয়নি। অনেকে আবার আত্মবিশ্বাসের সঙ্গে লেখেন, টি-টোয়েন্টিতে পাকিস্তান ব়্যাঙ্কিংয়ের শীর্ষে। সেখানে তাদেরই বাদ দিয়েছে আইসিসি! এমনকী, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে ‘অন্ধ’ বলতেও ছাড়েননি তাঁরা। তবে ভুল ভাঙে আইসিসি-র পরের টুইটটিতে।

আইসিসি পরিষ্কার করে দেয়, চলতি টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান। তাই এসব টুইটের কোনও মানেই নেই। আইসিসি-র এই টুইটের পরই পাক ফ্যানদের নিয়ে মশকরা শুরু হয়ে যায় নেটদুনিয়ায়। কিন্তু তখন আর সপক্ষে যুক্তি দেওয়ার কোনও উপায় ছিল না তাঁদের।

আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষে সরফরাজ খানরা ঠিকই, কিন্তু পাক মহিলা ক্রিকেটাররা সেদিক থেকে অনেকটাই পিছিয়ে। তাঁদের স্থান সাত নম্বরে। তাছাড়া কুড়ি-বিশের বিশ্বকাপে কখনওই সেমিফাইনালে পৌঁছতে পারেনি পাক প্রমীলাবাহিনী। চলতি টুর্নামেন্টে ভারতের কাছেও পরাস্ত হয়েছিল পাকিস্তান। তাই আইসিসি-র এমন মশকরা বেশ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

The post পাক ফ্যানদের নিয়ে মশকরা আইসিসি’র, হেসে খুন নেটিজেনরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement