shono
Advertisement

নিউজিল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারতের সামনে বাংলাদেশ

এদিন কিউয়িদের স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। The post নিউজিল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারতের সামনে বাংলাদেশ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:47 AM Feb 07, 2020Updated: 09:58 AM Feb 07, 2020

দক্ষিণ আফ্রিকা: ২১১/৮ (হুইলার গ্রিনল ৭৫, সরিফুল ইসলাম ৩ উইকেট)
বাংলাদেশ: ২১৫/৪ (মামুদুল হাসান জয় ১০০)

Advertisement

৬ উইকেটে বাংলাদেশ জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-পাকিস্তানের মতো অতটা না হলেও হালফিলে ভারত-বাংলাদেশ ম‌্যাচ থাকলেও একটা উত্তেজনার আবহ তৈরি হয়। ২০১৫ বিশ্বকাপের পর থেকে সেটা আরও বেশি করে হচ্ছে। নিউজিল‌্যান্ডকে হারিয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে বাংলাদেশের ওঠার পর থেকেই সেই আলোচনাটা আবার শুরু। পাকিস্তানকে হারিয়ে ভারত আগেই ফাইনালে উঠে গিয়েছিল। বৃহস্পতিবার নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট জোগাড় করে নিল বাংলাদেশ। অবশ্য শুধু হারানো বললে বোধহয় ভুল বলা হয়। এদিন কিউয়িদের স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

জয়ের নায়ক অবশ্যই মামুদুল হাসান জয়। সেমিফাইনালে দুর্দান্ত সেঞ্চুরি করলেন। ১২৭ বলে ১০০ রানের ইনিংস সাজানো ১৩টা চার দিয়ে। আরও সঙ্গে ’জনের কথা বলতে হবে। তোহিদ হৃদয় আর সাদাত হোসেন দু’জনেই চল্লিশ করেন। প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। ষাট রানের মধ্যে তিন উইকেট চলে যায়। সেখান থেকে টিমকে টানতে থাকেন হুইলার গ্রিনল। সঙ্গে নিক লিডস্টোন দু’জনের পার্টনারশিপে ৬৭ রান ওঠে। তারপর লিডস্টোন আউট হওয়ার পর নিয়মিত উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। শেষমেষ ৫০ ওভারে ২১১/৮ তোলে তারা। গ্রিনল ৭৫ রানে অপরাজিত থাকে। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেন সরিফুল ইসলাম (৩)।

[আরও পড়ুন: চরম দারিদ্রেও হার মানেনি, যশস্বীকে দেখে শেখার পরামর্শ শোয়েব আখতারের]

রান তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটাও যে ভাল হয়েছিল তা নয়। ৩২ রানের মধ্যে তাদেরও দুটো উইকেট চলে যায়। তারপর যাবতীয় পার্থক্য করে দিয়ে গেলেন ওই একজনই- মামুদুল হাসান জয়। ৩৫ বল বাকি থাকতে চার উইকেটে সহজেই জয়ের রান তুলে নেয় বাংলাদেশ।

The post নিউজিল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারতের সামনে বাংলাদেশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement