shono
Advertisement

মহিলা বিশ্বকাপে অপরাজেয় ভারত, গ্রুপের শেষ ম্যাচেও সহজ জয় শেফালিদের

গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে ভারত। The post মহিলা বিশ্বকাপে অপরাজেয় ভারত, গ্রুপের শেষ ম্যাচেও সহজ জয় শেফালিদের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:52 PM Feb 29, 2020Updated: 01:00 PM Feb 29, 2020

শ্রীলঙ্কা: ১১৩-৯ (আট্টাপাট্টু ৩৩, রাধা যাদব ৪-২৩)
ভারত: ১১৬-৩ (শেফালি ৪৭, স্মৃতি ১৭)
ভারত ৭ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC Women’s T20 World Cup) অশ্বমেধের ঘোড়ার মতোই ছুটছে ভারতের বিজয়রথ। অস্ট্রেলিয়া, বাংলাদেশ, নিউজিল্যান্ডের পর এবার শ্রীলঙ্কাকেও ধরাশায়ী করে দিল ওমেন-ইন-ব্লু। ফলে গ্রুপ পর্বে অপরাজিত থেকেই সেমিফাইনালে পা রাখল ভারত।

[আরও পড়ুন: বিরাট ব্যর্থতা অব্যাহত, কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও চাপে ভারত]

সেমিফাইনালে খেলাটা ভারতের আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। সেদিক থেকে দেখতে গেলে শ্রীলঙ্কা ম্যাচটি ছিল নিয়মরক্ষার। কিন্তু, টিম ইন্ডিয়া চাইছিল সেমিফাইনালের আগে লঙ্কাবাহিনীকে হারিয়ে দিয়ে বাড়তি আত্মবিশ্বাস কুড়িয়ে নিতে। তাছাড়া, শ্রীলঙ্কার মহিলা দল ভারতের তুলনায় অনেকটাই দুর্বল। তাই, ম্যাচ শুরুর আগে অনেকেই ভারতের হয়ে বাজি ধরছিলেন।

শনিবার টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা মহিলা দল। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভাল হয়নি শ্রীলঙ্কার। মাত্র ১২ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে। অধিনায়ক চামরি আট্টাপাট্টু ছাড়া শ্রীলঙ্কার আর কোনও ব্যাটসওমেন সেভাবে দাঁড়াতেই পারেননি ক্রিজে। অধিনায়ক আট্টাপাট্টু নিজে করেন ৩৩ রান। শেষদিকে কবিশা দিলারি করেন ২৪ রান। শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় মাত্র ১১৩ রানে। ভারতের হয়ে চারটি উইকেট পান রাধা যাদব। রাজেশ্বরী গায়কোয়াড় পান ২টি উইকেট।

[আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে নয়া রেকর্ড শেফালির, ম্যাচ সেরার ট্রফি উৎসর্গ করল বাবাকে]

শ্রীলঙ্কার দেওয়া সহজ টার্গেটের বিরুদ্ধে ঝড়ের গতিতে ইনিংস শুরু করে টিম ইন্ডিয়া। দুর্দান্ত ফর্মে থাকা ষোড়শী শেফালি বর্মা, এদিনও বিস্ফোরক ইনিংস খেলে। মাত্র ৩৪ বলে ৭টি চার এবং ১টি ছক্কা হাঁকিয়ে ৪৭ রান করে শেফালি (Shafali Verma)। স্মৃতি মন্ধানা ১৭ রান করেন। এই বিশ্বকাপে এখনও সেভাবে রান পাননি অধিনায়ক হরমনপ্রীত কৌর। এতদিন বেশ খানিকটা নিচে ব্যাটিং করছিলেন। সোমবার তিনি নামেন তিন নম্বরে। ১৫ রানের ইনিংসে বেশ ঝকঝকেও লাগছিল তাঁকে। এর মধ্যে ২টি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারিও ছিল। শেষপর্যন্ত মাত্র ৩ উইকেট হারিয়ে ১৪ ওভার ৪ বলেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত। জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে পা রাখছে ভারত।

The post মহিলা বিশ্বকাপে অপরাজেয় ভারত, গ্রুপের শেষ ম্যাচেও সহজ জয় শেফালিদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement