shono
Advertisement

অবসর ভেঙে বিশ্বকাপ দলে ঢোকার প্রস্তাব ডি’ভিলিয়ার্সের, কী বলল বোর্ড?

জোর জল্পনা ক্রিকেটমহলে। The post অবসর ভেঙে বিশ্বকাপ দলে ঢোকার প্রস্তাব ডি’ভিলিয়ার্সের, কী বলল বোর্ড? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:10 PM Jun 06, 2019Updated: 04:10 PM Jun 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিশ্রী পারফরম্যান্সের ধারা যখন অব্যাহত, তখনই প্রকাশ্যে এল চাঞ্চল্যকর খবর। বিশ্বকাপে খেলার জন্য অবসর ভেঙে জাতীয় দলে ঢুকতে চেয়েছিলেন দলের অন্যতম সেরা তারকা এবি ডি’ভিলিয়ার্স। বিশ্বকাপ দল নির্বাচনের আগে নিজে থেকেই টিম ম্যানেজমেন্ট, অধিনায়ক ডুপ্লেসি এবং নির্বাচকদের অবসর ভাঙার ইচ্ছার কথা জানান এবি। কিন্তু, তাঁর ফিরে আসার প্রস্তাব নাকচ করে দেয় টিম ম্যানেজমেন্ট।

Advertisement

[আরও পড়ুন: হিটম্যানের ‘কুল’ সেঞ্চুরি, সহজ জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের]

একটি আন্তর্জাতিক ক্রিকেট ওয়েবসাইটের দাবি, এ বছর এপ্রিল মাসে বিশ্বকাপের দল নির্বাচনের ২৪ ঘণ্টা আগে জাতীয় দলে ফিরে আসার প্রস্তাব দিয়েছিলেন এবি। অধিনায়ক ফাফ ডুপ্লেসি, কোচ গিবসন, নির্বাচক প্রধান লিন্ডা জোন্ডিকে ব্যক্তিগতভাবে দলে ফেরার প্রস্তাব দেন। কিন্তু, সেই প্রস্তাব নাকচ করে দেন প্রত্যেকেই। টিম ম্যানেজমেন্ট জানিয়ে দেয়, এবি যেহেতু একবছর জাতীয় দল বা দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে খেলেননি তাই তাঁকে জাতীয় দলে নেওয়া সম্ভব নয়। তাছাড়া, এবির অনুপস্থিতিতে যারা ভাল পারফর্ম করছে তাদের উপরও অন্যায় করতে চায় না বোর্ড।

[আরও পড়ুন: রুদ্ধশ্বাস ম্যাচে ‘ফেভরিট’ ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে জয়ের খাতা খুলল পাকিস্তান]

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বেহাল অবস্থা। প্রথম তিন ম্যাচের তিনটিতেই হেরেছে প্রোটিয়ারা। মিডল অর্ডারে অভিজ্ঞতার অভাব যে প্রোটিয়া শিবিরকে ভোগাচ্ছে সেকথা বলাই বাহুল্য। বিশ্বকাপে ডেভিড মিলার, জেপি ডুমিনিদের ব্যর্থতার বহর দেখলেই বোঝা যাবে এবি ডিভিলিয়ার্সের মতো অভিজ্ঞ বিশ্বমানের একজন ব্যাটসম্যানকে কতটা মিস করছে প্রোটিয়ারা। এই পরিস্থিতিতে এবির প্রস্তাব মেনে নিলে হয়তো দক্ষিণ আফ্রিকার উপকারই হত। কিন্তু, বোর্ডের সিদ্ধান্তের জেরেই ভুগতে হচ্ছে দক্ষিণ আফ্রিকা দলকে।

[আরও পড়ুন: দুদার্ন্ত শাকিব-রহিম জুটি, রানের রেকর্ড গড়ে দক্ষিণ অফ্রিকাকে হারাল বাংলাদেশ]

উল্লেখ্য, গত বছর মে মাসেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন এবি। দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪টা টেস্ট, ২২৮টা ওয়ানডে এবং ৭৮টা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। এবির অবসরের পর এখনও যে তাঁর উপযুক্ত পরিবর্ত প্রোটিয়ারা খুঁজে পায়নি তা বিশ্বকাপে তাদের পারফরম্যান্সেই প্রমাণিত।

The post অবসর ভেঙে বিশ্বকাপ দলে ঢোকার প্রস্তাব ডি’ভিলিয়ার্সের, কী বলল বোর্ড? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement