shono
Advertisement

ব্যর্থ নাশকতার ছক, লন্ডনের তিন জায়গায় উদ্ধার বোমা

সন্ত্রাসের ছায়া লন্ডনে। The post ব্যর্থ নাশকতার ছক, লন্ডনের তিন জায়গায় উদ্ধার বোমা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:43 AM Mar 06, 2019Updated: 10:43 AM Mar 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসের ছায়া লন্ডনে। দু’টি বিমানবন্দর, হিথরো ও লন্ডন সিটি এবং একটি রেল স্টেশন, ওয়াটারলু থেকে মঙ্গলবার পৃথক পৃথকভাবে তিনটি সন্দেহজনক প্যাকেট উদ্ধার করল পুলিশ। যা খুলতেই মিলল ছোট বোমা। প্রাথমিক পরীক্ষায় বোমাগুলি কম শক্তিশালী বলেই জানা গিয়েছে।

Advertisement

[চাপের মুখে নতি স্বীকার, পাকিস্তানে গ্রেপ্তার জঙ্গি মাসুদের ভাই ও ভগ্নিপতি]

একটি সূত্রের দাবি, উদ্ধার হওয়া বোমাগুলি কম শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস)। এদিনের ঘটনায় কোনও ক্ষয়ক্ষতির খবর নেই। তবে ভিড়ে ঠাসা, ব্যস্ত দুই বিমানবন্দর এবং রেল স্টেশনে বোমা উদ্ধার হওয়ায় স্বাভাবিকভাবেই উদ্বেগ এবং উত্তেজনা, দুইই বৃদ্ধি পেয়েছে বহুগুণ। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা বিশ্বে। তার কারণ, অতি-সম্প্রতি ঘটে যাওয়া ভারতের পুলওয়ামা সন্ত্রাসের স্মৃতি এখনও টাটকা। এই পরিস্থিতিতে লন্ডনের তিন-তিনটি স্থান থেকে বোমা উদ্ধার হওয়ার এই ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। প্রসঙ্গত, ২০১৭ সালের লন্ডন এবং ম্যাঞ্চেস্টার মিলিয়ে মোট পাঁচটি সন্ত্রাসবাদী হামলা হয়েছিল ব্রিটেনে। প্রাণ হারিয়েছিলেন ৩৬ জন।

লন্ডনের পুলিশ জানাচ্ছে, মঙ্গলবার স্থানীয় সময় ৯.৫৫ মিনিটে সন্দেহজনক সাদা রঙের প্যাকেজে মোড়া প্রথম বোমাটি উদ্ধার হয় হিথরো বিমানবন্দরে। সেটি হলুদ রঙের জিফি ব্যাগের ভিতর ছিল। বিমানবন্দরের এক কর্মী প্যাকেজটি খুলতেই আগুনের ফুলকি বেরোতে শুরু করে। সঙ্গে সঙ্গেই পুলিশ গোটা জায়গাটি খালি করে দেওয়া হয়। তার পর প্যাকেজটিকে বিপদসীমার বাইরে নিয়ে যাওয়া হয়। ১১.৪০ মিনিটে খবর আসে, একই ধরনের প্যাকেজ পাওয়া গিয়েছে লন্ডনের ব্যস্ততম রেল স্টেশন ওয়াটারলুতে। এর পর ১২.১০ মিনিটে জানা যায়, তিন নম্বর সন্দেহজনক প্যাকেজ চিহ্নিত করা গিয়েছে পূর্ব লন্ডনের লন্ডন সিটি বিমানবন্দরে। মেট্রোপলিটন পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

The post ব্যর্থ নাশকতার ছক, লন্ডনের তিন জায়গায় উদ্ধার বোমা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার