shono
Advertisement

‘ভারতে কাজ করতে হলে হিন্দুদের উন্নয়ন করতে হবে’, বার্তা RSS নেতার

'হিন্দুদের জন্য দেশ আজও টিকে আছে', দাবি সংঘের ভাইয়াজির। The post ‘ভারতে কাজ করতে হলে হিন্দুদের উন্নয়ন করতে হবে’, বার্তা RSS নেতার appeared first on Sangbad Pratidin.
Posted: 02:35 PM Feb 09, 2020Updated: 02:39 PM Feb 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  “এ দেশে কাজ করতে হলে, হিন্দুদের জন্য কাজ করতে হবে। তাঁদের উন্নয়নের জন্য কাজ করতে হবে।” এক অনুষ্ঠানে যোগ দিয়ে এহেন মন্তব্য করলেন RSS-এর সাধারণ সম্পাদক সুরেশ ভাইয়াজি যোশী। তাঁর কথায়, “এ দেশের ভরকেন্দ্র হিন্দুরাই। তাই এ দেশে কাজ করতে হলে, তাঁদের উন্নয়ন করতে হবেই।”

Advertisement

গোয়াতে দুই দিনের জন্য আরএসএস-এর ‘বিশ্বগুরু ভারত’ অনুষ্ঠান শুরু হয়েছে। সেই অনুষ্ঠানে যোগ দিয়ে হিন্দুত্বের উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন সংঘের ভাইয়াজি। শনিবার সেই অনুষ্ঠানের মঞ্চ থেকে তিনি বলেন, “হিন্দুদের থেকে দেশকে আলাদা করা যাবে না। হিন্দুদের জন্যই ভারত এখনও অবধি বেঁচে আছে। হিন্দুরাই এই জাতির ভরকেন্দ্র। আর তাই এই দেশের জন্য যাঁরা কাজ করতে চান, তাঁদের হিন্দু সম্প্রদায়ের জন্যই কাজ করতে হবে।” তিনি আরও বলেন, “হিন্দু সম্প্রদায়কে শক্তিশালী করতে হিন্দু সমাজকে আরও সজাগ করে তুলতে হবে।”

[আরও পড়ুন : সরকারি চাকরি ও পদোন্নতিতে সংরক্ষণের দাবি মৌলিক অধিকার নয়, নির্দেশ সুপ্রিম কোর্টের]

সেই অনুষ্ঠানে হাজির ছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তিনিই সংঘের ভাইয়াজিকে বরণ করে নেন। বক্তব্যের শুরুতেই ভাইয়াজি মনে করিয়ে দেন, “মহান সভ্যতা থেকে এই দেশে এসেছেন হিন্দুরা। ভারতের উত্থান-পতনের পথ একমাত্র হিন্দুরাই খুব কাছ থেকে দেখেছে।” যোশীর কথায়, “ভারতে হিন্দু একমাত্র জাতি যারা অনেক বঞ্চনা সহ্য করে এসেছে। এত বঞ্চনা সত্ত্বেও হিন্দুরা সবসময় সাফল্য পেয়েছে।”

[আরও পড়ুন : ‘CAA বিভাজন ও বিভেদমূলক’, আইন প্রত্যাহারের দাবিতে সরব গোয়ার আর্চ বিশপ]

পাশাপাশিই হিন্দুধর্মকে গোটা বিশ্বের দরবারে কীভাবে ছড়িয়ে দেওয়া যেতে পারে, তার রূপরেথাও তুলে ধরেন ভাইয়াজি। তাঁর কথায়, “গোটা বিশ্বের কাছে এই শিক্ষা পৌঁছে দেওয়ার দায়িত্ব আমাদের। বেশ কিছু সম্প্রদায়ের এই ধারণা রয়েছে যে, তাঁদের ধর্মই একমাত্র পথ। আমাদের এখন বলার সময় এসে গিয়েছে যে, আমাদেরও এই পথ রয়েছে। ‘

The post ‘ভারতে কাজ করতে হলে হিন্দুদের উন্নয়ন করতে হবে’, বার্তা RSS নেতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement