shono
Advertisement

আইফার চোখধাঁধানো ফ্যাশন ককটেলে বুঁদ হল মাদ্রিদ

আইফা-র হাত ধরে মাদ্রিদে দেখা গেল ফ্যাশন রায়ট, রঙের বন্যা। আর, পুরস্কার? কোনটা উঠল কার হাতে? The post আইফার চোখধাঁধানো ফ্যাশন ককটেলে বুঁদ হল মাদ্রিদ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:58 PM Jun 26, 2016Updated: 04:28 PM Jun 26, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটি আলোঝরা রাত। আরও এক চোখধাঁধানো উৎসব। আবারও, বলিউডের তাক লাগিয়ে দেওয়া। ফ্যাশনে, পারফরম্যান্সে, জিত এবং হারে সেলুলয়েডকেও হার মানানো নিখাদ বাস্তব। পুরোটা নিয়েই জমে উঠল আইফা অ্যাওয়ার্ডস-এর ১৭তম উদযাপন। স্পেনের মাদ্রিদে।

Advertisement

দীপিকা পাড়ুকোন

আইফা বরাবরই খুব অন্য রকম এক উৎসব মুহূর্ত তৈরি করে বলিউডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। মুম্বই থেকে বহু দূরে, সাগরপারে সেজে ওঠে তার উদযাপনের মঞ্চ। আইফা তাই বলিউডের কাছে শুধুই বছরভর কাজের স্বীকৃতি আর মূল্যায়ন নয়, পাশাপাশি ছুটি কাটানোও!

পারফরম্যান্সের আগে দীপিকা পাড়ুকোন

সেই ছুটির আমেজ এবারেও চোখে পড়ল। পুরোদস্তুর ভাবেই! তবে, স্বীকার না করলে অন্যায় হবে, এবারের উৎসবের জাঁকজমক ছিল আগের ১৬ বারের চেয়ে অনেকটাই বেশি। বিশেষ করে ফ্যাশনে। নজরে এল, অনেকটা কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটের আদলে এবারে নায়িকাদের সবাই সেজে উঠেছেন নানা রঙের, নানা কাটের গাউনে। এবারের আইফা ফ্যাশন সরণিতে বলিউড গা থেকে ধুয়ে ফেলেছে দেশি তকমা। আবার, অনেকে শরীরে তুলে নিয়েছেন প্রাচ্য আর পাশ্চাত্যের চোখজুড়ানো ফ্যাশন ককটেল।

প্রিয়াঙ্কা চোপড়া

সেই তালিকায় এ বছর সবার আগে নাম থাকবে দীপিকা পাড়ুকোনের। সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা স্বচ্ছ শিফন গাউন, টানটান করে বাঁধা চুল, ঘন নিবিড় কাজল আর তনিশক-এর পান্নার গয়নায় ধরা পড়েছে দীপিকার মস্তানি। সবাইকে পিছনে ফেলে নায়িকা যেমন আদায় করেছেন পিকু ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার, তেমনই সাজেও তিনি নজির গড়েছেন অনন্যতার!

সোনাক্ষী সিনহা

কিন্তু, স্রেফ একটা আউটফিটেই দীপিকা থেমে থাকেননি। এবারের আইফার রাত দেখেছে তাঁকে গোলাপি লেহঙ্গা-চোলি আর সোনার গয়নার যুগলবন্দিতেও। পারফরম্যান্সের সময়ে।

শিল্পা শেঠি

তবে, পিছিয়ে থাকেননি প্রিয়াঙ্কা চোপড়াও! সারা বলিউড অপেক্ষা করেছিল তাঁর উপস্থিতির জন্য। অপেক্ষা করছিল, যে ভাবে বিশ্বকে মুগ্ধ করছেন দেশি গার্ল, ঠিক সেই ব্যাপারটাই তাঁর সাজেও উঠে আসে কি না!

বিপাশা বসু

কার্যত তা উঠে এলও! একটু ধূসর গোলাপি গাউনে, নো মেক-আপ লুকে আর গাঢ় ঠোঁটের রঙে বিশ্বজনীন অবতারে দেখা দিলেন প্রিয়াঙ্কা। বোঝা গেল, উওম্যান অফ দ্য ইয়ার এবং কাশীবাঈয়ের চরিত্রের জন্য সেরা সহ অভিনেত্রীর পুরস্কার- দুটোরই দাবিদার একমাত্র হতে পারেন তিনি-ই! ছিমছাম সাজে আর বলিষ্ঠ ব্যক্তিত্বের সঙ্গে তো এই সম্মাননা একেবারেই সমার্থক!

অদিতি রাও হায়দারি

অন্য দিকে, সোনাক্ষী সিনহার সাজে দেখা গেল পাশ্চাত্যের রূপকথার প্রতিফলন। আবু জানি এবং সন্দীপ খোসলার ডিজাইন করা সফেদ গাউন এবং লাল ঠোঁটের সাজে তিনি-ই তুষারিণী! সারল্যের শেষ কথা!

নার্গিস ফকরি

উল্লেখযোগ্য ভাবে, এবারের আইফা উৎসবে বেশির ভাগ নায়িকাই বেছে নিয়েছেন হালকা রঙের সাজ। শিল্পা শেঠি আর নেহা ধুপিয়ার সাদা গাউন, আথিয়া শেঠির সাদা স্যুট সেই ফ্যাশন স্টেটমেন্টে সায় দিয়েছে। পাশাপাশি, বেশ কিছু নায়িকা প্রথা মেনে দেখা দিয়েছেন চড়া রঙে। তাঁদের সেলুলয়েড উপস্থিতির সঙ্গে তাল মিলিয়ে।

স্বামী মহেশ ভূপতি আর মেয়ে সায়রার সঙ্গে লারা দত্তা

সেই রঙের প্লাবন হাজির ছিল অদিতি রাও হায়দারির ঘন সবুজ গাউনে, তিনিই যেন সাক্ষাৎ প্রকৃতি। বিপাশা বসুর গাঢ় নীল গাউন নিয়ে এসেছিল গভীর রাতের দ্যোতনা। লারা দত্তার গোলাপি গাউন যদি হয় নেশামদির, নার্গিস ফকরির আলো ঠিকরে ওঠা ড্রেস সেলুলেয়েডের প্রতীক।

নেহা ধুপিয়া

তবে, চোখে পড়ার মতো করে বলিউডের নায়করা কিন্তু ছিমছাম থাকার ধার-কাছ দিয়েই যাননি। রণবীর সিং দেখা দিয়েছিলেন গাঢ় নীল স্যুটে। যা নিখুঁত ভাবে বলে চলেছিল তাঁর আত্মবিশ্বাস আর ‘বাজিরাও মস্তানি’-র জন্য সেরা অভিনেতার পুরস্কার জয়ের কথা। শাহিদ কাপুরের সোনালি স্যুট, ফারহান আখতারের হাল্কা নীল স্যুট খুব বেশি করে তুলে ধরেছিল পাল্টে যাওয়া পৌরুষের সংজ্ঞাকে।

শাহিদ কাপুর আর ফারহান আখতার

সব মিলিয়ে, এ ভাবেই আইফা-র হাত ধরে মাদ্রিদে দেখা গেল ফ্যাশন রায়ট, রঙের বন্যা।
আর, পুরস্কার? কোনটা উঠল কার হাতে?
তার জন্য চোখ বুলিয়ে নেওয়া যাক নিচের এই তালিকায়!
সেরা ছবি: বজরঙ্গি ভাইজান
সেরা অভিনেতা: রণবীর সিং (বাজিরাও মস্তানি)
সেরা অভিনেত্রী: দীপিকা পাড়ুকোন (পিকু)
সেরা সহ-অভিনেতা: অনিল কাপুর (দিল ধড়কনে দো)
সেরা সহ-অভিনেত্রী: প্রিয়াঙ্কা চোপড়া (বাজিরাও মস্তানি)
সেরা নবাগত অভিনেতা: ভিকি কৌশল (মশান)
সেরা নবাগতা অভিনেত্রী: ভূমি পেরনেকর (দম লাগাকে হাইশা)
সেরা নেগেটিভ চরিত্রাভিনেতা: দর্শন কুমার (এনএইচ১০)
সেরা কৌতূকাভিনেতা: দীপক দোবরিয়াল (তনু ওয়েডস মনু ২)
সেরা নবাগত জুটি: আথিয়া শেঠি আর সুরজ পাঞ্চোলি (হিরো)
সেরা গায়িকা: মোনালি ঠাকুর (মোহ মোহ কে ধাগে, দম লাগাকে হাইশা)
সেরা গায়ক: পাপন (মোহ মোহ কে ধাগে, দম লাগাকে হাইশা)
বিশেষ পুরস্কার: প্রিয়াঙ্কা চোপড়া (উওম্যান অফ দ্য ইয়ার)

The post আইফার চোখধাঁধানো ফ্যাশন ককটেলে বুঁদ হল মাদ্রিদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement