shono
Advertisement

Breaking News

Rajasthan

যোগীর ছোঁয়া! প্রশ্নফাঁসে অভিযুক্তর বাড়ি বুলডোজারে গুঁড়িয়ে দিল রাজস্থান সরকার

বাড়ি ভাঙার পর প্রশাসনের যুক্তি, বেআইনি ভাবে ওই বাড়ি বানিয়েছিল অভিযুক্ত।
Published By: Amit Kumar DasPosted: 08:27 PM Jul 23, 2024Updated: 08:27 PM Jul 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগীর উত্তরপ্রদেশ ছাড়িয়ে দেশের বাকি বিজেপি শাসিত রাজ্যগুলিতেও শুরু হয়েছে বুলডোজারের চোখরাঙানি। ব্যাতিক্রম নয় বিজেপি শাসিত রাজস্থানও। এবার সরকারি চাকরির প্রশ্নফাঁসে অভিযুক্তের বাড়িতে বুলডোজার চালাল ভজনলাল শর্মার সরকার। বাড়ি ভাঙার পর প্রশাসনের যুক্তি, বেআইনি ভাবে ওই বাড়ি বানিয়েছিল অভিযুক্ত।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিটের প্রশ্নফাঁস নিয়ে গোটা দেশে শোরগোলের মাঝেই পাঞ্জাবে পুলিশের সাব-ইনস্পেক্টর পদের পরীক্ষা চলছিল। সেই পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে। ঘটনার তদন্তে নামে রাজ্য পুলিশ। তদন্তে জানা যায়, এই প্রশ্ন ফাঁসে অভিযুক্ত বিবেক ভাম্বু নামে এক ব্যক্তি। গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে। তবে বিষয়টি শুধু গ্রেপ্তারেই আটকে ছিল না। সোমবার রাতে বুলডোজার নিয়ে তাঁর বাড়ির সামনে হাজির হয় প্রশাসনের আধিকারিকরা। সঙ্গে ছিল বিশাল পুলিশ বাহিনী।

[আরও পড়ুন: অন্ধ্রের জন্য বিশেষ প্যাকেজ, বিহারের জন্য কল্পতরু, শরিকদের ঝুলি ভরল নির্মলার বাজেটে]

প্রশাসনের তরফে দাবি করা হয়, বেআইনিভাবে ওই বাড়ি বানিয়েছেন বিবেক। কোনও রকম অশান্তির আশঙ্কায় ঘিরে ফেলা হয় গোটা এলাকা। এর পর রাতেই বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয় বাড়ি। এ প্রসঙ্গে চুরুর ডেপুটি পুলিশ সুপার সুনীল কুমার বলেন, বিবেকের বিরুদ্ধে এসআই পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ রয়েছে। এই মামলায় গ্রেপ্তারও করা হয় তাঁকে। চুরু পুরসভা এলাকায় বেআইনিভাবে একটি বাড়ি বানিয়েছিল অভিযুক্ত সেই বাড়িটিই ভেঙে ফেলা হয়েছে। রাজস্থান পুলিশের এসআই পদের পরীক্ষার প্রশ্ন ফাঁসের তদন্ত চালাচ্ছে স্পেশ্যাল অপারেশন গ্রুপ। ইতিমধ্যে এই মামলায় এক শিক্ষানবিশ এসআই-সহ বেশ কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে।

[আরও পড়ুন: একের পর এক দুর্ঘটনা, তবু বাজেটে অবহেলিত ‘রেল সুরক্ষা’! ‘কবচ’ অন্ধকারেই]

এদিকে স্থানীয়দের তরফে জানা গিয়েছে, চুরুর পুনিয়া কলোনি এলাকায় বিশাল বাড়ি বানিয়েছিলেন বিবেক। প্রশাসনের তরফে বাড়িটি বেআইনি বলে দাবি করা হলেও রাজনৈতিক মহলের দাবি, এটি আসলে যোগীর ছোঁয়া। বিজেপি শাসিত উত্তরপ্রদেশে যেভাবে অভিযুক্তের বাড়ি ভেঙে গুড়িয়ে দেওয়ার প্রথা রয়েছে। এখানে সেই প্রথাই অবলম্বন করেছে বিজেপি শাসিত রাজস্থান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সরকারি চাকরির প্রশ্নফাঁসে অভিযুক্তের বাড়িতে বুলডোজার চালাল ভজনলাল শর্মার সরকার।
  • বাড়ি ভাঙার পর প্রশাসনের যুক্তি, বেআইনি ভাবে ওই বাড়ি বানিয়েছিল অভিযুক্ত।
  • রাজস্থান পুলিশের সাব-ইনস্পেক্টর পদের পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ অভিযুক্তের বিরুদ্ধে।
Advertisement