shono
Advertisement

OMG! হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে ‘গ্রিন বেল্ট’পেলেন উথাপ্পা, WWE নাকি? প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের

প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন ভারতীয় তারকা।
Posted: 01:39 PM Jan 17, 2023Updated: 04:47 PM Jan 17, 2023
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্ল্যাক বেল্ট, গ্রিন বেল্ট শব্দগুলি রিংয়ের চৌহদ্দির মধ্যেই ঘোরাফেরা করে। WWE প্রতিযোগিতায় বিজয়ীরা এসব সম্মান পেয়ে থাকেন। কিন্তু ২২ গজে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে গ্রিন বেল্ট জিতে নিলেন রবিন উথাপ্পা! সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল সেই ছবি। ক্রিকেটের সঙ্গে যেভাবে WWE জুড়ে গিয়েছে, তাতে অবাক নেটিজেনরাও।

বর্তমানে আবু ধাবিতে আইএলটি টি-২০ লিগে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলছেন এককালের কলকাতা নাইট রাইডার্সের তারকা উথাপ্পা (Robin Uthappa)। সোমবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে গাল্ফ জায়ান্টের বিরুদ্ধে ছিল ম্যাচ। যেখানে ৪৬ বলে ৭৯ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। আর সেই সৌজন্যেই গ্রিন বেল্টের মালিক হয়ে গেলেন তিনি। প্রথম ক্রিকেটার হিসেবে এই অনন্য সম্মান পেলেন তিনি। চলতি টুর্নামেন্টে আপাতত সর্বোচ্চ রানেরও মালিকও তিনি (১২২)।

Advertisement

আয়োজকদের তরফে জানানো হয়েছে, যে দল এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হবে সেই ফ্র্যাঞ্চাইজির মালিকের হাতে তুলে দেওয়া হবে ব্ল্যাক বেল্ট। পাশাপাশি ধারাবাহিক ভাল পারফরম্যান্সে যে তারকা দর্শকদের মন জয় করবেন, তিনি পাবেন রেড বেল্ট। কিন্তু ক্রিকেটপ্রেমীদের প্রশ্ন, ক্রিকেটে হঠাৎ গ্রিন, রেড, ব্ল্যাক বেল্ট পুরস্কার কেন? আয়োজকদের ব্যাখ্যা, ক্রিকেটের পুরস্কারে বৈচিত্র্য আনতেই এহেন উদ্যোগ। নয়া আইডিয়ার দিক থেকে গোটা বিশ্বের নজর কাড়তেই ট্রফির বদলে WWE-এর মতো বেল্ট তুলে দেওয়া হবে সেরাদের হাতে।

[আরও পড়ুন: মোদির পরে রাহুল, ভারত জোড়ো যাত্রায় কংগ্রেস নেতার নিরাপত্তা বলয় ভেঙে ঢুকল যুবক]

আইএলটি টি-২০ লিগের প্রথম মরশুমে মোট পাঁচটি বেল্ট উন্মোচন করেছে আয়োজকরা। গ্রিন, হোয়াইট, ব্ল্যাক, রেড ও ব্লু বেল্ট। টুর্নামেন্টের সর্বোচ্চ রানপ্রাপক পাবেন গ্রিন বেল্ট। আর সর্বোচ্চ উইকেটের মালিকের হাতে তুলে দেওয়া হবে হোয়াইট বেল্ট। আইপিএলে যেমন সর্বোচ্চ স্কোরার পান কমলা টুপি আর সর্বোচ্চ উইকেট প্রাপকের মাথায় ওঠে পাপ্রল ক্যাপ, এক্ষেত্রে সেটিই হয়ে গিয়েছে বেল্ট। আর সেই হিসেবেই আপাতত গ্রিন বেল্টের অধিকারী উথাপ্পা। এমন সম্মান পেয়ে আল্পুত ভারতীয় উইকেটকিপার-ব্যাটার।

[আরও পড়ুন: আরব রাজপরিবারের পরিচয়ে দিল্লির হোটেলে গা ঢাকা, ২৩ লক্ষ বিল বাকি রেখেই চম্পট ব্যক্তির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement