shono
Advertisement

মাদকাসক্ত বা সমকামী নই, বিবৃতি দিয়ে দাবি তনুশ্রীর

তনুশ্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন রাখি। The post মাদকাসক্ত বা সমকামী নই, বিবৃতি দিয়ে দাবি তনুশ্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 10:11 AM Oct 27, 2018Updated: 10:11 AM Oct 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের দিনই রাখি সাওয়ন্তের তোলা ‘ধর্ষণের’ অভিযোগ অস্বীকার করেছিলেন সম্প্রতি #MeToo-তে বিতর্কের কেন্দ্রে থাকা বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। শুক্রবার এই ব্যাপারে তিনি সরকারিভাবে বিবৃতিও দিলেন। যথারীতি সেখানে তনুশ্রী দাবি করেছেন, তিনি না তো মাদকাসক্ত, না লেসবিয়ান। #MeToo-তে হয়তো জিতেও যেতে পারতেন, কিন্তু এর মধ্যেই নতুন যুদ্ধে নামতে হয়েছে তাঁকে। ১০ বছর আগের ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটে শ্লীলতাহানির অভিযোগ তুলে সপ্তাহ দুয়েক আগে নানা পাটেকর, রাকেশ সারঙ, সামি সিদ্দিকি ও গণেশ আচার্য বিরুদ্ধে থানায় এফআইআর করেছিলেন, এবার রাখির বিরুদ্ধেও থানায় এফআইআর করলেন তনুশ্রী। ওই ছবির সেটে বিপত্তির পর তনুশ্রীর জায়গায় রাখিকে নেওয়া হয়েছিল। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে রাখি দাবি করেন, তনুশ্রী সমকামী এবং মাদকাসক্ত হয়ে তাঁকে ধর্ষণ করেছেন। এসবের আগেই অন্য একটি ঘটনাকে কেন্দ্র করে রাখির বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেছেন তনুশ্রী।

Advertisement

[‘একাধিকবার ধর্ষণ করেছেন তনুশ্রী’, বিস্ফোরক রাখি]

এদিন নতুন বিবৃতিতে তনুশ্রী বলেছেন, “গেরিলা যুদ্ধ কৌশলের শিল্পে যারা সড়গড় নয় : নোংরা প্রচার কখনও ন্যায্য বা যথাযথ হয় না। তাই স্পষ্টভাবে জানাতে বলছি : আমি কোনও মাদকাসক্ত নই, আমি ধূমপান করি না বা মদ্যপান করি না এবং আমি অবশ্যই সমকামী নই। আসলে, আমি এই পুরুষতন্ত্র এবং নারীবিদ্বেষের বিরুদ্ধে লড়াইয়ের জন্য একজন মহিলা হিসাবে খুব বেশি কিছু করছি। অতএব বিকৃতমনস্করা চরিত্রহনন করে আমাকে চুপ করানোর চেষ্টা করছে! এটা ঠিকভাবে কাজ করছে না। এমন একটি গুরুতর আন্দোলনের মস্করা তৈরি করবেন না, যা আমাদের সমাজে মানসিকতার ইতিবাচক পরিবর্তন আনতে পারে।”

[রাখি সাওয়ান্তের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের তনুশ্রীর]

শুক্রবার রাখি বলেন, তনুশ্রী তাঁর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন। তাঁকে ‘লোয়ার ক্লাস গার্ল’ বলার জন্য তিনি তনুশ্রীর বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানি মামলা করবেন। ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটের শ্লীলতাহানির অভিযোগ তুলে বলিউডে নতুন করে #MeToo বিতর্ক জিইয়ে তোলেন তনুশ্রী। রাখির দাবি, “এভাবে #MeToo পরিপূর্ণতা পাবে না। এটা সঠিক দিশায় চলছে না এবং বিভিন্ন মহিলা এসে এই আন্দোলনের সুযোগ নিচ্ছে। এমন মহিলাও আছে যাদের এমন কিছুর মধ্যে দিয়ে যেতে হয়নি, তাঁরাও নির্দোষ লোককে অভিযুক্ত করছে। যে মহিলারা সত্যিই যৌন হেনস্তার শিকার হয়েছেন, তাঁদের জন্য আমি ব্যথিত, কিন্তু মিথ্যার জন্য তাঁদের কথা হারিয়ে যাচ্ছে।

The post মাদকাসক্ত বা সমকামী নই, বিবৃতি দিয়ে দাবি তনুশ্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার