shono
Advertisement

মোদির সুরক্ষার দোহাই দিয়ে উড়ান বাতিল, ‘আমি উগ্রপন্থী নই’, ক্ষোভপ্রকাশ চান্নির

চান্নির হেলিকপ্টার বাতিলে কেন্দ্রকে তোপ দেগেছে পাঞ্জাব কংগ্রেসও।
Posted: 04:07 PM Feb 15, 2022Updated: 04:54 PM Feb 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আমি মুখ্যমন্ত্রী, উগ্রপন্থী নই।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নিরাপত্তার অজুহাতে তাঁর হেলিকপ্টার যাত্রা বাতিল হওয়ায় এভাবেই ক্ষোভ উগরে দিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjit Singh Channi)। একই ইস্যুতে কেন্দ্রের বিজেপি (BJP) সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে পাঞ্জাব কংগ্রেসও (Congress)।  

Advertisement

ক’দিন পরেই পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে সে রাজ্যে জমে উঠেছে রাজনৈতিক দলগুলির প্রচার। গতকাল পাঞ্জাবের হোশিয়ারপুরে কংগ্রেসের একটি জনসভা ছিল, যেখানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেই সভায় যোগ দেওয়ার কথা ছিল পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চান্নিরও। আকাশপথে হোশিয়ারপুরে পৌঁছানোর কথা ছিল চান্নির। যদিও চান্নির হেলিকপ্টার উড়ানে নিষেধাজ্ঞা জারি করা হয় কেন্দ্রের তরফে। বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জলন্ধরে একটি অনুষ্ঠানে হাজির থাকার কথা রয়েছে। তাঁর সুরক্ষার জন্য অন্য কোনও হেলিকপ্টার ওড়ার অনুমতি দেওয়া যাবে না।

[আরও পড়ুন: লাগবে না টিকাকরণের শংসাপত্র, ২১ ফেব্রুয়ারি থেকে অবাধ পুরীর মন্দিরে প্রবেশ]

এই ঘটনাতেই উষ্মা প্রকাশ করে চান্নি এদিন মন্তব্য করেন, “চরণজিৎ সিং চান্নি একজন মুখ্যমন্ত্রী, সে উগ্রপন্থী নয় যে তাঁকে আপনি হোশিয়ারপুরে যেতে বাধা দেবেন! এটা কোনও পদ্ধতি নয়!” উল্লেখ্য, উড়ানের জন্য ঘণ্টা খানেক অপেক্ষা করার পর চান্নিকে জানানো হয় প্রধানমন্ত্রীর সফরের নিরাপত্তার কারণে তাঁর হেলিকপ্টার উড়তে দেওয়া হয়নি। শেষ পর্যন্ত রাহুল গান্ধীর সভায় আর যাওয়া হয়নি চান্নির। এদিন চান্নি বলেন, “সকাল ১১ টায় উড়ানের জন্য তৈরি হয়েছিলাম। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর উড়ানের কারণে নো ফ্লাই জোন ঘোষণা করা হয়। ফলে রাহুল গান্ধীর সভায় যেতে পারিনি আমি। আমাকে সড়কপথে সফরের অনুমতি দেওয়া হয়েছিল।”

মোদির নিরাপত্তার অজুহাতে চান্নির উড়ান বাতিল হওয়ায় তোপ দেগেছে কংগ্রেসও। পাঞ্জাব কংগ্রেসের নেতা সুনীল জাখর এদিন বলেন, “এটা লজ্জাজনক যে শেষ পর্যন্ত হোশিয়ারপুরে আসতে পারলেন না মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। যা হল তারপর যদি কমিশনে কোনও ব্যবস্থা না নয়, তবে বুঝব এই নির্বাচন একটা প্রহসন ছাড়া কিছু নয়।”

[আরও পড়ুন: জনবিচ্ছিন্ন হচ্ছে কংগ্রেস! ৪৬ বছর পর ‘হাত’ ছাড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী]

চান্নির কপ্টার ইস্যুতে জলন্ধরের সভা থেকে পালটা তোপ দেগেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির কটাক্ষ, বিরোধীদের কাজে বাধা দেওয়া কংগ্রেসের পুরনো অভ্যেস। মোদি বলেন, “যখন প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে আমার নাম ঘোষণা করে দল, সেই সময়ে পাঠানকোটে আমার প্রচারসভা ছিল। কিন্তু আমার উড়ানে বাধা দেওয়া হয়েছিল, যেহেতু যুবরাজ (রাহুল গান্ধী) সেই সময় অমৃতসরে ছিলেন।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement