shono
Advertisement

OMG! ই-ওয়ালেটে ২০০ টাকা পেমেন্ট পাওয়ার আশায় সাড়ে ৬ লাখ খোয়ালেন মহিলা!

কীভাবে ঘটল এমন ঘটনা?
Posted: 09:43 PM Jun 05, 2023Updated: 09:43 PM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ই-ওয়ালেটে ঢুকত ২০০ টাকা। সেই টাকা পাওয়ারই চেষ্টা করছিলেন। কিন্তু ২০০ টাকা পাওয়ার চক্করে মহিলাকে হারাতে হল প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা! সাইবার প্রতারণার ফাঁদে পড়ে মুম্বইয়ের আন্ধেরির বাসিন্দার এখন মাথায় হাত।

Advertisement

কিন্তু কীভাবে ঘটল এমন ঘটনা? পুলিশের তরফে জানানো হয়েছে, ৩২ বছরের এক যুবতী একটি ট্রাভেল এজেন্সিতে পার্ট টাইম চাকরি করেন। এক ক্লায়েন্টের কাছ থেকে ২০০ টাকা পেতেন তিনি। ই-ওয়ালেটের মাধ্যমেই সে অর্থ তাঁর কাছে ঢোকার কথা ছিল। কিন্তু সেই অর্থ আসতে গিয়ে মাঝপথেই লেনদেন আটকে যায়। সঙ্গে সঙ্গে অনলাইনে সার্চ করে তিনি পেটিএমের একটি কাস্টমার কেয়ারের নম্বর খুঁজে বের করেন। আর সেখানে ফোন করতেই ঘটে বিপদ।

[আরও পড়ুন: Asur 2 Review: ঘোর কলিতে অসুর আসলে কে! উত্তর কি আদৌ দিল রোমাঞ্চে ভরা ‘অসুর ২’?]

অচেনা ওই নম্বরে ফোন করে নিজের সমস্য়ার কথা তুলে ধরেন মহিলা। উলটো দিকের ব্যক্তি নিজেকে পেটিএম এক্সিকিউটিভ পরিচয় দিয়ে তাঁকে একটি ডেস্কটপ মোবাইল অ্যাপ ডাউনলোডের পরামর্শ দেন। এরপর যুবতীকে কথায় ব্যস্ত রেখে অনলাইনে টাকা পাঠাতে বলেন। জানান, পরীক্ষামূলক ভাবে অর্থ পাঠিয়ে দেখা হবে লেনদেন ঠিকমতো হচ্ছে কি না। সেই নির্দেশ মতো কাজ করতে গিয়েই ৬ লক্ষ ৪২ হাজার টাকা খুইয়ে বসেন যুবতী। শেষমেশ যখন দেখেন, নিজের অর্থ ফেরত পাচ্ছেন না, তখন বুঝতে পারেন প্রতারণার ফাঁদে পড়েছেন। ফোনে আর ওই প্রতারককে যোগাযোগও করতে পারেননি তিনি।

আন্ধেরি থানায় এই সাইবার অপরাধের অভিযোগ দায়ের করেছেন তিনি। গোটা ঘটনা খতিয়ে দেখতছে পুলিশ। তাদের পরামর্শ, অনলাইনে পাওয়া অচেনা নম্বরে ফোন করে ব্যক্তিগত তথ্য শেয়ার না করাই বুদ্ধিমানের কাজ।

[আরও পড়ুন: ‘দিদি’ সারার ছবি হলে দেখতে গিয়ে খেলেন ধাক্কা, মেজাজ হারিয়ে ‘শাপ-শাপান্ত’ ইব্রাহিমের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement