shono
Advertisement

টানা ৭১ ঘণ্টা পর শেষ তল্লাশি, এবার স্বরূপ বিশ্বাসকে আয়কর দপ্তরের নোটিস

আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহে হাজিরা দিতে হবে।
Posted: 12:33 PM Mar 23, 2024Updated: 02:33 PM Mar 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ৭১ ঘণ্টা পর মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপের বাড়িতে শেষ আয়কর তল্লাশি। তবে তল্লাশিতে শেষ নয়। এবার নোটিসও পাঠানো হয়েছে তাঁকে। আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহে হাজিরা দিতে হবে স্বরূপকে। নোটিস পাওয়ার কথা জানিয়েছেন মন্ত্রীর ভাই। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তল্লাশি বলেই দাবি স্বরূপ বিশ্বাসের। টানা আইটি তল্লাশিতে ভেঙে পড়েছেন স্বরূপ জায়া জুঁই বিশ্বাসও।

Advertisement

নিউ আলিপুরের সাহাপুর কলোনির একটি ফ্ল্যাটে থাকেন স্বরূপ বিশ্বাস। গত বুধবার সকাল ৭টায় সেখানে পৌঁছন আয়কর দপ্তরের আধিকারিকরা। শুরু হয় তল্লাশি। সূত্রের খবর, দফায় দফায় স্বরূপ ও তাঁর স্ত্রী জুই বিশ্বাসকে জেরার মুখে পড়তে হয়। শনিবার ভোর পৌনে পাঁচটা নাগাদ চলে ম্যারাথন তল্লাশি। মন্ত্রীর ভাইয়ের দাবি, কার্যত শূন্য হাতে তাঁর ফ্ল্যাট ছেড়ে বেরন তদন্তকারীরা। এর পরই আয়কর দপ্তরের নোটিস পান তিনি। আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহে আয়কর সংক্রান্ত নথিপত্র নিয়ে তাঁকে হাজিরা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। স্বরূপ বিশ্বাসের দাবি, টাকাপয়সা, গয়নাগাটি, নথিপত্র কিছুই নিয়ে বেরননি আধিকারিকরা। টানা ৭১ ঘণ্টা তল্লাশির পর কার্যত শূন্য হাতে বেরন আয়কর দপ্তরের আধিকারিকেরা। স্রেফ রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে লোকসভা নির্বাচনের মুখে তাঁর বাড়িতে তল্লাশি বলেই দাবি স্বরূপ বিশ্বাসের। 

[আরও পড়ুন: লাল ট্রলিব্যাগ চুঁইয়ে পড়ছে রক্ত! চেন খুলতেই বেরিয়ে এল দেহ]

শোনা যাচ্ছে, আয়কর ফাঁকি ও আয় বহির্ভূত সম্পত্তি সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে এই তল্লাশি। আয়-ব্যয়ের নথি ঘেঁটে দেখেন আধিকারিকরা। দীর্ঘ জিজ্ঞাসাবাদ এবং টানা ৭১ ঘণ্টা তল্লাশিতে কার্যত বিধ্বস্ত স্বরূপ জায়া কাউন্সিলর জুঁই বিশ্বাস। রিয়াল এস্টেট সংস্থার সঙ্গে কোনও যোগ নেই বলেই দাবি তাঁর। নোটিসও দেওয়া হয়েছে মন্ত্রীর ভাইকে। এপ্রিল মাসের প্রথম সপ্তাহে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। আয়কর সংক্রান্ত নথিপত্র নিয়ে হাজিরা দিতে বলা হয়েছে স্বরূপ বিশ্বাসকে।

[আরও পড়ুন: চলছে গুলি, লুটিয়ে পড়ছে রক্তাক্ত মানুষ! দেখুন মস্কোয় হাড়হিম করা জঙ্গি হামলার ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement