shono
Advertisement

‘পুরো ফিট না হয়েই কেন ভুল বার্তা দিচ্ছে?’, বিসিসিআইয়ের নিশানায় লোকেশ রাহুল

ভারতীয় ক্রিকেটকে বিতর্ক পিছু ছাড়ছে না।
Posted: 11:39 AM Feb 13, 2024Updated: 12:43 PM Feb 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঈশান কিষানের (Ishan Kishan) পর এবার বিসিসিআই (BCCI) কর্তাদের নিশানায় লোকেশ রাহুল (Lokesh Rahul)! পুরো ফিট না হয়েই কেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা ব্যাটার ভুল বার্তা দিয়েছিলেন? সেটা নিয়ে এবার প্রশ্ন তুলে দিলেন বিসিসিআইয়ের (BCCI) এক শীর্ষ আধিকারিক।

Advertisement

পুরো ফিট না হলেও, ইংল্যান্ডের (England) বিরুদ্ধে তৃতীয় টেস্টের (IND vs ENG) দলে লোকেশ রাহুলকে রাখা হয়েছিল। শোনা যাচ্ছিল তিনি বেন স্টোকসদের (Ben Stokes) বিরুদ্ধে রাজকোটে খেলতে নামবেন। কিন্তু সোমবার, ১২ ফেব্রুয়ারি ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় যে, লোকেশ রাহুলের পক্ষে খেলা সম্ভব নয়। তাঁর জায়গায় দেবদূত পারিক্কলকে (Devdutt Padikkal) সুযোগ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: প্রয়াত ওয়ার্নকে কড়া টক্কর! দেখে নিন ভাইরাল হওয়া নতুন ‘বল অফ দ্য সেঞ্চুরি!’]

কোয়াড্রিসেপে চোট পাওয়ার জন্য দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি লোকেশ রাহুল। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছিলেন তিনি। সেই সময় নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অনুশীলন করার একটি ভিডিও পোস্ট করেছিলেন। আর সেটা নিয়ে প্রশ্ন তুলে দিলেন নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা। এমনকি সেই কর্তা ভারতীয় দলের মেডিক্যাল স্টাফদের উপরেও আঙুল তুলেছেন।

তিনি বলেছেন, “লোকেশ রাহুল পুরো ফিট না হলে ওকে কেন বাকি তিন টেস্টের দলে রাখা হয়েছিল? সেটা নিয়ে প্রশ্ন তোলা উচিত। একইসঙ্গে লোকেশ রাহুলকেও জিজ্ঞেস করা উচিত, পুরো ফিট না হলেও কেন ও ইনস্টাগ্রাম স্টোরিতে জাতীয় দলে ফিরে আসার বার্তা দিয়েছিল? এমন ভুল বার্তা দেওয়ার মানে কী?”

গত ১১ ফেব্রুয়ারি X হ্যান্ডেলে একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। সেই ভিডিওতে দেখা গিয়েছিল এনসিএ-তে ব্যাট হাতে অনুশীলনে ব্যস্ত লোকেশ রাহুল। এর আগের দিন ১০ ফেব্রুয়ারি, সকালের দিকে বাকি তিন টেস্টের ঘোষণা করেছিল জাতীয় নির্বাচক কমিটি। দলে তারকা ব্যাটারকে রাখা হলেও ‘সাবজেক্ট টু ফিটনেস ক্লিয়ারেন্স’ লেখা হয়। সেই কর্তার আরও দাবি, “একজন খেলোয়াড় পুরো ফিট না হলে তাকে কেন দলে রাখা হবে? পুরো ফিট না হয়ে মাঠে নামলে তার চোট পাওয়ার সম্ভাবনা সবসময় বেশি থাকে। সেক্ষেত্রে তো দল এবং সেই ক্রিকেটার, দুজনেরই ক্ষতি। এই সব কারণে তো বিসিসিআইকেও প্রশ্নের মুখে পড়তে হচ্ছে।”

তৃতীয় টেস্ট খেলার জন্য ভারতীয় দল সোমবার রাজকোট পৌঁছে যায়। রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের সঙ্গে রবীন্দ্র জাদেজাও ছিলেন। তবে জাদেজা যে নিজের হোম গ্রাউন্ডে খেলতে নামবেন, এমন ইঙ্গিত টিম ম্যানেজমেন্ট থেকে দেওয়া হয়নি। এদিকে লোকেশ রাহুলকে জাতীয় দলের সঙ্গে দেখা বিমানবন্দরে দেখা যায়নি। স্বভাবতই তাঁকে নিয়ে ফের আলোচনা শুরু হয়। এবং শেষ পর্যন্ত জানা যায় চোট সারেনি বলে তৃতীয় টেস্ট খেলতে পারবেন না সিনিয়র ব্যাটার। 

[আরও পড়ুন: ভারতের ভিসা পেতে ফের সমস্যায় ব্রিটিশ স্পিনার, খেলতে পারবেন রেহান আহমেদ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement