shono
Advertisement
Sourav Ganguly

ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়াতে কী করতে হবে ভারতকে? মন্ত্র দিলেন সৌরভ

বাংলা বনাম কেরলের রনজি ম্যাচে অনুষ্টুপদের সঙ্গে দেখা করলেন সৌরভ। সেই সঙ্গে জানালেন পুণে টেস্ট নিয়ে তাঁর মূল্যবান পর্যবেক্ষণ।
Published By: Arpan DasPosted: 05:42 PM Oct 26, 2024Updated: 05:59 PM Oct 26, 2024

আলাপন সাহা: রনজিতে বাংলার ম্যাচ ছিল কেরলের সঙ্গে। যদিও মাঠ ভিজে থাকার জন্য এদিন খেলা হল না। বরং ময়দানেও আলোচনা ভারতের টেস্ট হার নিয়ে। সেই বিষয়ে মতামত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। যাদবপুরের মাঠে অনুষ্টুপ মজুমদারদের সঙ্গে দেখা করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তার মধ্যেই জানালেন পুণে টেস্টে ভারতের হার নিয়ে তাঁর মূল্যবান পর্যবেক্ষণ।

Advertisement

কল্যাণীতে বিহারের বিরুদ্ধে রনজি ট্রফির ম্যাচ ভেজা মাঠের জন্য বাতিল হয়েছিল। সেখান থেকে জুটেছে ১ পয়েন্ট। স্বাভাবিকভাবেই কেরলের বিরুদ্ধে পুরো পয়েন্ট তুলতে মরিয়া বাংলা। সেখানেও বাধা। ভেজা মাঠের জন্য এদিন খেলা হল না যাদবপুরে। বিকেলে এসে সৌরভ আলাদা করে কথা বললেন দলের সঙ্গে।

সেই ফাঁকেই জানিয়ে গেলেন ভারতের ফলাফল নিয়ে তাঁর বক্তব্য। বেঙ্গালুরুর পর পুণেতেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে হার মানল ভারত। মিচেল স্যান্টনারের স্পিনে বন্দি হয়ে গিয়েছেন রোহিত শর্মারা। সেই বিষয়ে সৌরভ বলেন, "আমি সবসময় বলে এসেছি ভালো উইকেটে খেলতে হবে। ভারতেরও উচিত ভালো উইকেটে টেস্ট খেলা। আমি জানি না কী সমস্যা হয়েছে? তবে এটাও ঠিক খারাপ উইকেট হলে বিপক্ষের বোলাররাও সমস্যায় ফেলবে। পুণে টেস্টেও ঠিক তাই হয়েছে।"

বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি সৌরভ যখন জয়ে ফেরার পরামর্শ দিচ্ছেন, তখন নেটদুনিয়ায় প্রবল চর্চা কোচ গৌতম গম্ভীরকে নিয়ে। ১২ বছর পর ঘরের মাঠে টেস্ট সিরিজে হার। নিউজিল্যান্ডের কাছেও প্রথম টেস্ট সিরিজে পরাজয়। তার আগেও শ্রীলঙ্কার মাটিতে ওয়ানডে সিরিজেও লজ্জা সঙ্গী হয়েছে। দ্রাবিড়ের অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার আনন্দ ক্রমশ ফিকে হয়ে আসছে। সেখানে প্রবল হয়ে উঠছে 'গম্ভীর আউট'-এর স্লোগান। যেখানে তিনি নিজের পছন্দমতো সাপোর্ট স্টাফ পেয়েছেন, বিদেশে বোলিং কোচ পেয়েছেন। তার পরও কেন ধারাবাহিক ব্যর্থতা? ক্ষোভ বাড়ছে নেটদুনিয়ায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রনজিতে বাংলার ম্যাচ ছিল কেরলের সঙ্গে। যদিও মাঠ ভিজে থাকার জন্য এদিন খেলা হল না।
  • বরং ময়দানের আলোচনা ভারতের টেস্ট হার নিয়ে। সেই বিষয়ে মতামত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।
  • যাদবপুরের মাঠে অনুষ্টুপ মজুমদারদের সঙ্গে দেখা করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।
Advertisement