shono
Advertisement
Virat Kohli

লজ্জা এবং গর্ব, একই ম্যাচে জোড়া রেকর্ড বিরাটের

৪৬ রানে থেমে যায় ভারতের ইনিংস। যা দেশের মাঠে টেস্টে টিম ইন্ডিয়ার সর্বনিম্ন স্কোর।
Published By: Arpan DasPosted: 02:25 PM Oct 17, 2024Updated: 02:28 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে লজ্জার রেকর্ড গড়েছে ভারত। ঘরের মাঠে টেস্টে সর্বনিম্ন রান করেছেন রোহিত শর্মারা। ৪৬ রানে অল আউট হওয়ার দিনে রান পাননি বিরাট কোহলিও। আর সেই সঙ্গে তাঁর নামের সঙ্গে জুড়ে গেল জোড়া রেকর্ড। একটা যদি গর্বের হয়, তাহলে আরেকটা লজ্জার।

Advertisement

প্রায় ৮ বছর পর টেস্টে ৩ নম্বরে ব্যাট করতে নামলেন কোহলি। সেটা অবশ্য সুখের হল না। খেললেন ৯ বল। রানের খাতা খুলতে পারলেন না। উইল ও'রুর্কির বলে ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি। আর এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে মোট ৩৮ বার শূন্য রানে আউট হলেন কোহলি। ক্রিকেট বিশ্বে যাঁরা খেলছেন, তাঁদের মধ্যে এই রেকর্ড আছে একমাত্র টিম সাউদির। তিনিও ৩৮বার 'ডাক' করেছেন। ঘটনাচক্রে সাউদিও এই ম্যাচে খেলছেন। তবে সোশাল মিডিয়ায় বক্তব্য, সাউদি তো পূর্ণ সময়ের ব্যাটার নন। তাই বিরাটের জন্য এই রেকর্ড আরও লজ্জার। এই তালিকায় তিন নম্বরে আছেন রোহিত শর্মা। তিনি শূন্য রানে আউট হয়েছেন ৩৩ বার।

একই দিনে কোহলি যখন লজ্জার রেকর্ড গড়েছেন, তখন ভারতীয় ক্রিকেটার হিসেবে এক গর্বের মুকুট জুড়ল তাঁর নামে। বেঙ্গালুরুতে নামতেই সব ধরনের ক্রিকেটে ভারতের জার্সিতে তাঁর মোট ম্যাচ সংখ্যা দাঁড়াল ৫৩৬। যার ফলে তিনি টপকে গেলেন তাঁর প্রাক্তন সতীর্থ মহেন্দ্র সিং ধোনিকে। তিনি খেলেছিলেন ৫৩৫টি ম্যাচ। তবে এই তালিকায় কোহলি আছেন দ্বিতীয় স্থানে। ৬৬৪টি ম্যাচ খেলে শীর্ষে রয়েছেন শচীন তেণ্ডুলকর। চতুর্থ স্থানে আছেন রোহিত শর্মা। তাঁর ম্যাচ সংখ্যা ৪৮৬।

বেঙ্গালুরু টেস্টেও রোহিত-বিরাটদের উপর ভরসা ছিল ক্রিকেটভক্তদের। সেখানে দুজনে তো বটেই, গোটা ব্যাটিং অর্ডারই ফ্লপ। মাত্র ৪৬ রানে থেমে যায় ভারতের ইনিংস। যা দেশের মাঠে ভারতের সর্বনিম্ন স্কোর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে লজ্জার রেকর্ড গড়েছে ভারত।
  • ঘরের মাঠে সর্বনিম্ন রান করেছেন রোহিত শর্মারা।
  • ৪৬ রানে অল আউট হওয়ার দিনে রান পাননি বিরাট কোহলিও।
Advertisement